• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফেন্সিং চ্যাম্পিয়নশিপে সেরা আনসার


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১০, ২০১৭, ০৬:৫৩ পিএম
ফেন্সিং চ্যাম্পিয়নশিপে সেরা আনসার

ঢাকা: ১০টি সোনা, তিনটি রৌপ্য ও পাঁচটি ব্রোঞ্জসহ মোট ১৮টি পদক নিয়ে দ্বিতীয় জাতীয় ফেন্সিং চ্যাম্পিয়নশিপে সেরার মুকুট পড়েছে বাংলাদেশ আনসার দল। বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশন আয়োজিত পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগীতায় রানার্স আপ হয়েছে বাংলাদেশ নৌ বাহীনি।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ আনসারের ছেলে ও মেয়ে দুই বিভাগ মিলে পেয়েছে ১০টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জসহ মোট ১৮টি পদক। আর রানার্স আপ বাংলাদেশ নৌ বাহীনি পেয়েছে ২টি সোনা, ৩টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক। ৩টি রৌপ্য ও ৬টি ব্রোঞ্জসহ মোট ৯টি পদক পেয়ে তৃতীয় হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পেয়েছে ৩টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ৬টি পদক। এবারই প্রথম খেলাধুলায় আত্বপ্রকাশ করে বিজিবি’র মহিলা ফেন্সিং খেলোয়াড়রা। অংশ নিয়েই তারা জয় করে ২টি ব্রোঞ্জ পদক।

শুক্রবার (১০ মার্চ) প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসারের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নুরুল আলম। বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশনের সভাপতি লে: জেনারেল (অব:)  আ ত ম জহিরুল আলম, সাধারণ সম্পাদক মেজর (অব:) কামরুল ইমলাম ও বাংলাদেশ আনসারের ক্রীড়া কর্মকর্তা মো. রায়হান উদ্দিন ফকির এ সময় উপস্থিত ছিলেন।

চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার দলের ক্রীড়া কর্মকর্তা রায়হান উদ্দিন বলেন, আমরা তৃণমুল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণ করেছি। তারপর বাছাইকৃত খেলোয়াড়দের আনসার একাডেমিতে এক বছর নিবীড়ভাবে অনুশীলন করানো হয়েছে। বাংলাদেশ আনসারের লক্ষ্য দেশের সকল খেলায় ভাল রেজাল্ট করা। সে লক্ষ্যে আমাদের খেলোয়াড়রা বছরব্যাপী নিবীড় অনুশিলন করে থাকে। যার ফলে আমরা ফেন্সিং এ চ্যাম্পিয়ন হতে পেরেছি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!