• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফেব্রুয়ারিতে আফ্রিকা সফরে যাচ্ছে জাতীয় হকি দল


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৭, ০৭:৩৪ পিএম
ফেব্রুয়ারিতে আফ্রিকা সফরে যাচ্ছে জাতীয় হকি দল

ঢাকা: চলতি বছরে একাধিক আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ জাতীয় হকি দল। এরমধ্যে অন্যতম হলো মার্চে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড হকি লিগের রাউন্ড-২ এবং মার্চে এশিয়া কাপ। সাম্ভাব্য ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এই দুই টুর্নামেন্টে ভাল ফল আনার লক্ষ্যে জোড়ে সোড়ে প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। দেশের বাহিরে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার চিন্তা ভাবনাও করছে তারা।

 সেই লক্ষ্যে আগামী ৮ ফেব্রুয়ারি জিমি-চয়নরা দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন। শনিবার (২১ জানুয়ারি) হকি ফেডারেশনের কার্যকরি কমিটির সভায় জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের বিষয় চূড়ান্ত হবে। দলে থাকবে ২০ খেলোয়াড়। প্রধান কোচ জার্মানির অলিভার কার্টজ ও স্থানীয় কোচ মাহবুব হারুন।

এই দুটি টুর্নামেন্ট সামনে রেখে গত ১২ জানুয়ারি থেকে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে। আফ্রিকা থেকে ম্যাচ খেলে দর দেশে ফিরবে ২৩ ফেব্রুয়ারি। এরপর দু’দিন বিশ্রাম দিয়ে ২৫ ফেব্রুয়ারি থেকে আবারও ক্যাম্প শুরু হবে।

এএইচএফ কাপে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। দলের কোচ ছিলেন জার্মান কোচ অলিভার কার্টজ। অথচ বিস্ময়কর ব্যাপার এতদিন ধরে হকি ফেডারেশনের সঙ্গে চুক্তি ছাড়াই জাতীয় দলের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি! অবশেষে সেই অপূর্ণতা ঘুচে গেছে। বৃহস্পতিবার তার সঙ্গে আগামী দশ মাসের জন্য (১ জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত) চুক্তি করেছে ফেডারেশন। ইনডেক্স গ্রুপের সহায়তায় তাকে মাসিক ভাতা দেয়া হবে। যার পরিমাণ ৫ হাজার ডলার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!