• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফের প্রশ্নের মুখে আল আমিনের বোলিং অ্যাকশন


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৭, ০৮:৪৯ পিএম
ফের প্রশ্নের মুখে আল আমিনের বোলিং অ্যাকশন

ফাইল ছবি

ঢাকা: আবারও প্রশ্নের মুখে আল-আমিন হোসেন। খুলনা টাইটানসের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ডান-হাতি পেসারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে ইতিমধ্যেই রিপোর্ট করেছেন ফিল্ড আম্পায়াররা। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের বাকি ম্যাচ খেলতে কোনো বাঁধা নেই তার।

গত ২৮ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে ইনিংসের ১৫তম ওভারে কুমিল্লার হয়ে বোলিং করেন আল-আমিন। আর ওই ওভারেই আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন অন-ফিল্ড দুই আম্পায়ার বাংলাদেশের নাদির শাহ ও পাকিস্তানের রিয়াজউদ্দিন।

সেই ওভারে খুলনার ব্যাটসম্যান আরিফুল হককে আউট করেছিলেন আল-আমিন। সেই ম্যাচে ৪ ওভার বোলিং করে ২০ রানে তিন উইকেট নেন এই পেসার। পাশাপাশি কুমিল্লা জিতে ৯ উইকেটের বড় ব্যবধানে। বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়লেও ম্যাচ খেলা নিয়ে কোন বাধা-নিষেধ নেই আল-আমিনের। তাই চলতি বিপিএলের শেষ পর্যন্ত খেলতে পারবেন তিনি।

কারণ, নিয়মনুযায়ী আগামী ১৪ দিনের মধ্যে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউয়ের মুখোমুখি হতে হবে আল-আমিনকে। তাই ১৪ দিনের আগ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন না তিনি। আর ১২ ডিসেম্বর বিপিএলের ফাইনাল। তাই বিপিএলের শেষ পর্যন্ত তার খেলা নিশ্চিত।

বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেন, ‘খুলনা টাইটান্সের বিপক্ষে খেলার সময় আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়েছে। তবে আগামী ১৪ দিন তার বোলিং করতে কোনো বাঁধা নেই। আইসিসির নিয়ম অনুযায়ী তার বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করা হবে। যদি কোনো সমস্যা পাওয়া যায়, তবে তাকে পুনর্বাসন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে। তারপর তার অবস্থা পর্যবেক্ষণ করে আমরা সিদ্ধান্ত জানাবো।’

২০১৪ সালের আগস্টে আরও একবার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়েছিলেন আল-আমিন। তবে চেন্নাইয়ে আইসিসির অনুমোদিত পরীক্ষাগারে পরীক্ষা দিয়ে নভেম্বরে ত্রুটিমুক্ত হন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!