• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ফের ভারতীয় সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা: নিহত ১০


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৯, ২০১৬, ০৮:৪১ পিএম
ফের ভারতীয় সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা: নিহত ১০

ভারত-অধিকৃত কাশ্মীরের নাগরোটা সেনাঘাঁটিতে হামলা চালিয়ে সাত সেনা সদস্যকে হত্যা করেছে সন্ত্রাসীরা। এতে তিন হামলাকারীও নিহত হয়েছে। মঙ্গলবার ভারী অস্ত্রে সজ্জিত হয়ে সন্ত্রাসীরা হামলাটি চালায় বলেন জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

নিহতদের মধ্যে দুই সেনা কর্মকর্তা এবং পাঁচ জওয়ান রয়েছে। নাগরোটা ক্যাম্প উড়িয়ে দেয়ার পরিকল্পনা নিয়ে সন্ত্রাসীরা সেখানে হামলা চালালে সেনাদের সঙ্গে বন্দুকযুদ্ধ হয় তাদের।

ভারতীয় সেনাবাহিনীর উত্তরাঞ্চলীয় কমান্ড জানিয়েছে, প্রহরীদের দিকে গুলি ও গ্রেনেড ছুড়ে সন্ত্রাসীরা অফিসার্স মেস কমপ্লেক্সে ঢুকে পড়ে। গোলাগুলির প্রথমেই এক কর্মকর্তা এবং তিন সৈন্য নিহত হয়। এরপর বাসভনগুলোতেও ঢুকে পড়ে তারা। এতে অনেকটা জিম্মি অবস্থার সৃষ্টি হয়। তবে দ্রুতই সমস্যার সমাধান সম্ভব হয়েছে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

১২ সৈন্য, ২ নারী এবং ২ শিশুকে সন্ত্রাসীদের হাত থেকে উদ্ধার করা হয়েছে। তবে তাদের উদ্ধার করতে গিয়ে আরো এক কর্মকর্তা ও ২ সৈন্য নিহত হয়েছে। পরে সেনাবাহিনী সন্ত্রাসীদের ৩টি মৃতদেহ উদ্ধার করে। বর্তমানে তারা আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছেন।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরে ভারতের উরি সেনাঘাঁটিতে হামলা করে সন্ত্রাসীরা। এতে মোট ২০ ভারতীয় সেনা নিহত হয়। ওই ঘটনার পর থেকে ভারতের সঙ্গে উত্তেজনা চলছে পাকিস্তানের। ভারত সরকারের দাবি, পাকিস্তান ওই হামলা ঘটিয়েছে। তবে তা বারবার অস্বীকার করে আসছে পাকিস্তান।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!