• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফেলপসের ২২তম সোনা জয়


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৬, ১১:৩০ এএম
ফেলপসের ২২তম সোনা জয়

অলিম্পিক সাঁতারে পদক জয়ের প্রায় সব রেকর্ড করে ফেলা মাইকেল ফেলপস গড়লেন অবিশ্বাস্য আরেকটি রেকর্ড। ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে টানা চার আসরে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড নিজের করে নিলেন তিনি।

অনন্য এ রেকর্ড গড়ার পাশাপাশি তিনি দখল করলেন অলিম্পিকের ২২তম স্বর্ণপদক। ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে ৩১ বছর বয়সী ফেলপসের ঝুলিতে এখন রয়েছে অলিম্পিকের ২২টি সোনা, ২টি রুপা ও ২টি ব্রোঞ্জসহ মোট ২৬টি পদক।

এ আসরে জাপানের কোসুকে হাগিনো ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে জিতেছেন রুপা। তার টাইমিং ১ মিনিট ৫৬.৬১ সেকেন্ড। আর চীনের ওয়াং শান পেয়েছেন ব্রোঞ্জ। তিনি নিয়েছেন ১ মিনিট ৫৭.০৫ সেকেন্ড। ফেলপসের স্বদেশি রায়ান লোচটে পদক জিততে পারেননি। এবারের আসরে আরো একটি অলিম্পিক সোনা জেতার সুযোগ আছে ফেলপসের সামনে। ১০০ মিটার বাটারফ্লাইয়ের সেমিফাইনালে অংশ নেবেন তিনি আজই।

এবারের আসরে ফেলপস প্রথম সোনাটি পেয়েছিলেন গেমসের দ্বিতীয় দিনে সতীর্থদের সঙ্গে ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে। এতে প্রথম সাঁতারু হিসেবে অলিম্পিকের চারটি আসরে সোনা জেতা হয়ে যায় তার। চতুর্থ দিন ২০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জেতেন। পরে ৪*২০০ মিটার ফ্রিস্টাইল রিলের সোনা জেতার পর ষষ্ঠ দিনে ব্যক্তিগত মিডলেতে সেরা হয়ে ব্যক্তিগত কোনো ইভেন্টে চারটি সোনা জেতার রেকর্ড গড়েন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!