• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফেসবুকে আপত্তিকর পোস্ট, সাবেক এমপিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা


ঠাকুরগাঁও প্রতিনিধি অক্টোবর ১৫, ২০১৭, ১০:২৪ এএম
ফেসবুকে আপত্তিকর পোস্ট, সাবেক এমপিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও: ফেসবুকে অশ্লীল ও আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে সাইবার ট্রাইব্যুনাল আদালতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কর্তৃক ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক এমপি মো. ইমদাদুল হকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক এমপি মো. ইমদাদুল হকের ঘনিষ্ঠ সহচর ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার খামার নারায়নপুর গ্রামের রমজান আলীর ছেলে আনোয়ার হোসেন তার নিজস্ব ফেসবুক আইডিতে ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার জগথা মুক্তিযোদ্ধা পাড়ার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. খয়রাত আলীর বিরুদ্ধে অশ্লীল, আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেন।

এই পোস্ট তিনি সাবেক এমপি ইমদাদুল হক, ইব্রাহিম খান ও নুরুজ্জামানের সহায়তায় ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে ওই যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সুনাম সুখ্যাতি ও রাষ্ট্রীয় অবদানকে অপমান অসম্মান করেন।

এ ছাড়াও এ ব্যক্তিরা বিভিন্ন সময়ে বিভিন্ন কৌশলে মুক্তিযোদ্ধা খয়রাত আলীকে হয়রানি ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্রমূলক কার্যকলাপে লিপ্ত আছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও পীরগঞ্জ থানায় একাধিক জিডি করা হয়েছে। এসব ঘটনার জের ধরে ফেসবুকে এসব আপত্তিকর পোস্ট দেওয়া হয়। এর দরুন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খয়রাত আলী বাদী হয়ে আসামি আনোয়ার হোসেনের বিরুদ্ধে ঠাকুরগাঁও পীরগঞ্জ থানায় একটি এজাহার দাখিল করেন।

কিন্তু পীরগঞ্জ থানা কর্তৃপক্ষ প্রভাবশালী সাবেক এমপি ও সংশ্লিষ্টদের চাপের মুখে মামলাটি এজাহার হিসাবে রুজু না করে জিডি হিসাবে রুজু করেন।

প্রয়োজনীয় আইনগত সহায়তা না পেয়ে ক্ষুব্ধ মুক্তিযোদ্ধা গত ৩ অক্টোবর ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের সংশোধনী ২০১৩-এর ৫৭(ক) ধারায় ঢাকাস্থ বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনাল আদালতে আনোয়ার হোসেন, ইমদাদুল হক, ইব্রাহিম খান ও নুরুজ্জামানকে বিবাদী করে একটি মামলা দায়ের করেন।

আদালত মামলাটি গ্রহণ করে বিবাদীদের প্রতি সমন জারি করেছেন।

মামলার বিষয়টি নিয়ে ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক এমপি মো. ইমদাদুল হকের কাছে জানতে চাইলে হলে তিনি বলেন খয়রাত নামে আমি কাউকে চিনি না, তবে সে একজন মুক্তিযোদ্ধা বলে জানি।

এ ছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ৫৭ ধারায় মামলার কোন বিষয় নাই। কারণ এ ধারাটি বাতিল করা হয়েছে এবং বর্তমানে আদালতে এসব মামলা গ্রহণ করা হচ্ছে না।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!