• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফেসবুকে ভাইরাল ‘একদিন তো মরেই যাব’!


ফেসবুক থেকে ডেস্ক এপ্রিল ১০, ২০১৮, ০২:৫৫ পিএম
ফেসবুকে ভাইরাল ‘একদিন তো মরেই যাব’!

ঢাকা : সবাইকেই একদিন মৃত্যুর স্বাদ নিতে হবে। ‘প্রত্যেক প্রাণীই মৃত্যুর স্বাদ গ্রহণ করবে’-  সবার ক্ষেত্রেই এটা অমর বাণী। মানুষ মরণশীল। মরতে তো হবেই । তাই বলে মৃত্যু নিয়েও ট্রোল। এটাই বুঝি আধুনিক ফেসবুকীকরণ।

সম্প্রতি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি সংলাপ খুব ভাইরাল হতে দেখা গেছে। কিছু থেকে কিছু হলেই বলা হচ্ছে ‘একদিন তো মরেই যাব।’ এটাকে নতুন একটি ট্রেন্ডও বলা যেতে পারে। নেটিজেনরা বিষয়টি নিয়ে দারুণ উচ্ছ্বসিত।

ফেসবুক ব্যবহারকারীরা বিভিন্ন ট্রোল করার ক্ষেত্রেও ব্যবহার করছে বাক্যটি। বিভিন্ন মানুষের ওয়ালেও দেখা যাচ্ছে ‘একদিন তো মরেই যাব’ শীর্ষক নানা ট্রোল।
 
তবে এই ট্রোল নিয়ে অনেকে বিরক্তিও প্রকাশ করেছেন। আজকাল মৃত্যু নিয়েও মজা করতে পিছপা হচ্ছে না মানুষ। সত্যিকারের মরণ আসার আগে সেই মৃত্যুকে স্মরণ করা বড়ই তিক্ত।
 
মরে গেলেই যদি সব সমস্যার সমাধান হতো বা “একদিন তো মরেই যাব” বলেই যদি সবকিছু সহজ করে ফেলতে পারতাম, তাহলে এই পৃথিবী অনেক কিছু থেকে বঞ্চিত হতো আর অনেক অসাধারণ মানুষের অবদান থেকেও আমরা বঞ্চিত হতাম।

এমন কিছু মানুষের নাম বলব এখন , যারা আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন কিন্তু পারেন নাই মরতে। কিন্তু যদি সফল হতেন তাহলে কি হতো ভেবেই গা শিউরে উঠে।

ওয়াল্ট ডিজনি, এলিজাবেথ টেলর, ড্রিউ ব্যারিমোর, এমিনেম, হ্যালি বেরি, অপরাহ উইনফ্রে, প্রিন্সেস ডায়না, মাইক টাইসন, মাইকেল জ্যাকসন…! কে নাই লিস্টে!

বেঁচে থাকার স্বাদ হয়ত আমরা জীবিতরাই বুঝি। মৃত্যুর স্বাদ আমাদের অবগত নয়। আর মৃত্যু কখনও সুখকর কিছু নয়। এরকম মজা থেকে আমাদের বের হয়ে আসা উচিত। তবে এই ট্রোলটি কে শুরু করছে কিংবা কোথায় থেকে ভাইরাল হয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি।

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!