• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফেসবুকে মেয়ে সেজে প্রতারণা, ১১ যুবক গ্রেপ্তার


নাটোর প্রতিনিধি সেপ্টেম্বর ১০, ২০১৭, ১১:৩২ এএম
ফেসবুকে মেয়ে সেজে প্রতারণা, ১১ যুবক গ্রেপ্তার

নাটোর: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুন্দরী নারীর ছবি এবং ভুয়া নামে আইডি খুলে প্রথমে ফ্রেন্ডশিপ ও পরে মোবাইল ফোনের মাধ্যমে প্রতারণা করে অর্থ আদায়ের অভিযোগ নাটোরের লালপুরের ১১ জন যুবকের বিরুদ্ধে। শনিবার (৯ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে ১১ প্রতারককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারকৃতরা সকলেই লালপুর উপজেলার বাসিন্দা।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল হাই জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরেই বিভিন্ন সুন্দরী মেয়েদের ছবি লাগিয়ে, ভুয়া নামে ও বিভিন্ন অশ্লীল ছবি ব্যবহার করে ফেসবুক আইডি খুলে প্রতারণা করে আসছিলো। এ সকল ভুয়া আইডি থেকে বিভিন্ন মাধ্যমে মোবাইল নম্বর আদান-প্রদান ও ম্যাজিক ভয়েসের মাধ্যমে কণ্ঠ পরিবর্তন করে মোবাইল সেক্স করা, বিভিন্ন প্রবাসীদের কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে ব্ল্যাকমেল করে টাকা আদায় করার মতো গুরুতর অভিযোগের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালায়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন-  লালপুরের নাগশোষা গ্রামের ফজলুল হকের ছেলে মেহেদী হাসান (২৩), মোজেম হোসেনের ছেলে আসাদুল ইসলাম (২৮), মো. মফিজ উদ্দিনের ছেলে নাজমুল হক (২২), বাবর আলীর ছেলে সাগর আহমেদ (১৮), জালাল উদ্দিন সরদারের ছেলে শিমুল হোসেন (২০), আব্দুল হান্নান মোল্লার ছেলে জুয়েল রানা (২৩), শামসুল হকের ছেলে শাহাদৌলা ইসলাম (১৯), মহরকয়া ভাঙ্গাপাড়া এলাকার জমির উদ্দিনের ছেলে লালন উদ্দিন (৩২), শফিকুল ইসলামের ছেলে মুহাইমিনুল আবির (২১), মহরকয়া থান্দারপাড়া এলাকার আব্দুল মজিদ থান্দারের ছেলে হাবিবুর রহমান (২৩) ও মহরকয়া পূর্বপাড়া এলাকার আশরাফ আলীর ছেলে আসাদুজ্জামান ওরফে লিখন (২৯)।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পর্ণোগ্রাফী নিয়ন্ত্রণ আইনে লালপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। পরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!