• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ফ্রান্সের ২৩ জনের দলে বড় তারকা পগবা-এমবাপ্পে


ক্রীড়া ডেস্ক মে ১৮, ২০১৮, ০৫:০০ পিএম
ফ্রান্সের ২৩ জনের দলে বড় তারকা পগবা-এমবাপ্পে

পগবা-এমবাপ্পে

ঢাকা: রাশিয়া বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না আলেকজান্দ্রো লাকাজেত ও অঁতনি মার্শিয়ালের। তাদেরকে ছাড়াই ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ফ্রান্স।

বৃহস্পতিবার (১৭ মে) কোচ দিদিয়ে দেশমের ঘোষিত দলে রয়েছে আরও চমক। জায়গা হয়নি বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার কিংসলে কোমান ও পিএসজির মিডফিল্ডার আদ্রিওঁ রাবিওরও। গ্রুপ ‘সি’তে ফ্রান্স ছাড়াও রয়েছে অস্ট্রেলিয়া, ডেনমার্ক এবং পেরু৷

স্বাভাবিকভাবেই দলে নেই কয়েকদিন আগে চোট পেয়ে ছিটকে যাওয়া লাকাজেতের ক্লাব সতীর্থ ডিফেন্ডার লরাঁ কোসিয়েলনি ও ইউরোপা লিগের ফাইনালে চোট পাওয়া মার্সেইয়ের মিডফিল্ডার দিমিত্রি পায়েত। তবে দলে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবা এবং ম্যানচেস্টার সিটির বেঞ্জামিন মেন্ডি৷ তবে চোটের কারণে মৌসুমের দীর্ঘ সময় মাঠের বাইরে কাটানো বাঁজামা মাঁদিকে দলে রেখেছেন দেশম।

আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ফ্রান্স। ‘সি’ গ্রুপে ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।
১৪ জুন থেকে রাশিয়া-সৌদি আরব ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিশ্বকাপ।

গোলরক্ষক: হুগো ইয়োরিস, স্টিভ মাদাদা, আলফুঁস আরিওলা

ডিফেন্ডার: জিবরিল সিদিবে, বাঁজামা পাভার্দ, রাফায়েল ভারানে, প্রেসনেল কিম্পেম্বে, আদিল রামি, স্যামুয়েল উমতিতি, লুকা এরনঁদেজ, বাঁজামা মাঁদি
মিডফিল্ডার: পল পগবা, এনগোলা কঁতে, কোরোঁতাঁ তোলিসো, ব্লেইস মাতুইদি, স্টিভেন জঞ্জি, তমাস লেমা।

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপ্পে, অলিভিয়ে জিরুদ, অঁতোয়ান গ্রিজম্যান, উসমান ডেম্বেলে, নাবিল ফেকি, ফ্লোরিয়ান থাউভিন।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!