• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফ্রিল্যান্সিং শিখতে ছাড় দিচ্ছে আইসিটি ক্যারিয়ার


নিজস্ব প্রতিবেদক মে ২৭, ২০১৭, ১০:৪৯ পিএম
ফ্রিল্যান্সিং শিখতে ছাড় দিচ্ছে আইসিটি ক্যারিয়ার

ঢাকা: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ ছাড় দিয়েছে আইসিটি ক্যারিয়ার নামের একটি প্রতিষ্ঠান। মাত্র দুই হাজার রেজিস্ট্রেশন ফি দিয়ে টাকা দিয়ে সবাই এই কোর্সে অংশগ্রহণ করতে পারবে।

কোর্সের বিষয়ে আইসিটি ক্যারিয়ারের পরিচালক এহছান খান বলেন, প্রতিবারের মতো এবারো আমরা রমজান মাস উপলক্ষ্যে বিশেষ কোর্সের ব্যবস্থা করেছি। এই কর্মশলাটি চার দিনে শেষ হবে। অনেকে সময় স্বল্পতার কারণে কোর্সে অংশ নিতে পারেন না। তাদের বিষয়টি চিন্তা করেই সাজানো হয়েছে কর্মশাটি। তবে, গুণগত মান বজায় রাখা হয়েছে।

এহছান বলেন, যারা গ্রাফিক্স ডিজাইনের কাজ জানেন, তাদের জন্য এই কর্মশালাটি সবয়েচে বেশি উপযোগী। কর্মশালায় অংশ নিয়ে একজন আউট-সোর্সিংয়ের কাজ বা ফ্রিল্যান্সিং জগত সম্পর্কে স্পষ্ট ধারণা পাবেন। অংশগ্রহণকারীদের মার্কেট প্লেস সম্পর্কে ধারণা, গ্রাফিক্স ডিজাইনারদের জন্য মার্কেটপ্লেস এ কি কি কাজ আছে, বিভিন্ন মার্কেট প্লেস এ একাউন্ট করা, প্রোফাইল ভালোভাবে রেডি করা ও প্রোফাইল সাজানোসহ সংশ্লিষ্ঠ অনেক বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

এছাড়াও সার্ভিস ডিসক্রাইব (ফাইভার গিগ, পিপিএইচ আওয়ারলি, ফাইভ স্কুয়াড সার্ভিস), ক্লায়েন্ট হ্যান্ডলিং, বায়ারকে রিকোয়েস্ট অফার পাঠানো, কাজ নেয়া ও ডেলিভেরি দেয়ার পদ্ধতি নিয়ে থাকবে তথ্য সমৃদ্ধ লেকচার। কর্মশলা শেষেও অংশগ্রহণকারীরা সব সময় প্রতিষ্টানটির পক্ষ থেকে সহযোগিতা পাবে। এজন্য একটি গ্রুপ করে নাম দেয়া হয়েছে, সিক্রেট গ্রুপ।

প্রতিষ্টানটি জানিয়েছে, কর্মশালাটি চলবে আগামী ১ জুন, ৮ জুন, ১৫ জুন, ২২ জুন বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত। অংশগ্রহণে ইচ্ছুকরা যোগাযোগ করতে পারেন, আইসিটি ক্যারিয়ার (১৩৫, নিচতলা), কনকর্ড এম্পরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা, ০১৭১২৯১১৫৬৯,০১৬২৬০৩২৭৭১, এই ঠিকানায়।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!