• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বইমেলায় ইমতিয়াজ আহমেদের ‘কুয়াশায় মোড়ানো বিকেল’


মাদারীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৫:১৪ পিএম
বইমেলায় ইমতিয়াজ আহমেদের ‘কুয়াশায় মোড়ানো বিকেল’

মাদারীপুর: বইপড়া ও লেখালেখি অন্যতম শখ তার। লেখালেখির শখ থেকে সাংবাদিকতা শুরু। মফস্বলের মাটি ও মানুষের সাথে নিবিড়ভাবে মিশে থাকা সম্ভাবনা-সমস্যা-সমাধানসহ নানা ধরণের গল্প সংবাদ আকারে প্রকাশিত হয়েছে জাতীয় বিভিন্ন দৈনিক ও অনলাইন পত্র-পত্রিকায়।

সেই ইন্টারমিডিয়েট শেষ করে স্থানীয় পত্রিকায় লেখালেখির মাধ্যমে শুরু হয় সাংবাদিকতা। দীর্ঘ ৯ বছরে জাতীয় বিভিন্ন দৈনিক ও অনলাইন গণমাধ্যমে কাজ করেছেন তিনি। করছেন এখনো।

তবে শিল্প-সাহিত্যের চর্চা চলছে সবকিছুকে নিয়েই। সেই চর্চার ফসল হিসেবে বিভিন্ন সময়ে লেখা গল্পগুলো মলাট বন্দী হয়ে প্রকাশ হলো এবার।

দাঁড়িকমা প্রকাশনী থেকে ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ নামের গল্পগ্রন্থটি প্রকাশ হয়েছে এ বইমেলায়।

বইটি সম্পর্কে লেখক ইমতিয়াজ আহমেদ জানান, ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ বইটিতে আটটি গল্প স্থান পেয়েছে। সামাজিক-পারিবারিক টানাপড়েন এর পাশাপাশি ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ এর গল্পগুলো প্রেম-ভালোবাসার এক ভিন্ন আবহে মোড়ানো। হয়তোবা পাঠক পড়তে গিয়ে নিজেকেই উপলব্ধি করবেন কোন কোন গল্পে।

গ্রন্থে প্রকাশিত একটি গল্পের শেষ লাইনগুলো এরকম, “কাল আমি কোথাও যাবো না। দিনের শেষে যখন রাত আসবে, আমি আকাশ দেখবো। রাতের আকাশ। দু’চোখের দৃষ্টি সীমা যতদূর যায় শুধু তাকিয়ে থাকবো। রাতের আকাশে জ্বলজ্বল করে থাকা অসংখ্য তারার মাঝে খুঁজে ফিরবো আমার ভ্যালেন্টাইন, আমার ভালোবাসা!” ভিন্ন ধাঁচে সাবলীল ভাষায় লেখা প্রতিটি গল্পেই রয়েছে এক অন্যরকম ভালোবাসার ছোঁয়া।

অমর একুশে গ্রন্থমেলায় দাঁড়িকমা প্রকাশনীর ৩৮৮, ৩৮৯ ও লিটল ম্যাগ চত্বরের ১০নং স্টলে বইটি পাওয়া যাবে। এছাড়াও সিলেট ও খুলনা বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর স্টলেও বইটি পাওয়া যাবে। বইটির মূল্য রাখা হয়েছে ১৩৫ টাকা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!