• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বইমেলায় পাণ্ডুলিপি আহবান করেছে নবকথা প্রকাশন


অরণ্য সৌরভ মে ২৮, ২০১৮, ০৩:৩২ পিএম
বইমেলায় পাণ্ডুলিপি আহবান করেছে নবকথা প্রকাশন

ঢাকা : একুশে বইমেলার জন্য পান্ডুলিপি আহবান করছে নবকথা প্রকাশন। তাই আর দেরি না করে ২০১৯ সালের বই মেলায়, নতুন বই প্রকাশে ইচ্ছুক নবীন-প্রবীন কবি/লেখক, গল্পকারসহ সকল সাহিত্যিক বন্ধুরা পান্ডুলিপি নিয়ে আজই নবকথা প্রকাশনে যোগাযোগ করুন। অথবা কম্পোজকৃত পাণ্ডুলিপি নবকথার ই-মেইলে পাঠিয়ে দিন। নতুন লেখকদের সঠিক দিকনির্দেশনাসহ বইয়ের প্রচারে ব্যাপক ভূমিকা রাখবে নবকথা প্রকাশন।

কেন নবকথা থেকে বই প্রকাশ করনে : বইয়ের গুনগত মান ঠিক রাখতে অভিজ্ঞ সম্পাদনা প্যানেল, উন্নত বাইন্ডিং, চিত্রশিল্পী বা গ্রাফিক্স ডিজাইনার দিয়ে দৃষ্টিনন্দন প্রচ্ছদ, নির্ভুল বানান, ৮০, ১০০, ১২০ গ্রাম অফসেট/আর্ট পেপারে পরিস্কার ছাপা, ন্যায্য মূল্য, সঠিক সময়ে বই সরবরাহের প্রতিশ্রুতি দিয়ে আপনার বই প্রকাশ করতে চায় নবকথা।

নবকথা যে সব বইয়ের পাণ্ডুলিপি নিচ্ছে : শিশুসাহিত্য, ইতিহাস-ঐতিহ্য, প্রবন্ধ, মুক্তিযুদ্ধ, ভ্রমন কাহিনি, ছড়া-কবিতা, গল্প-উপন্যাস, অনুবাদ, স্মৃতিকথা, আত্মজীবনী, গবেষণামূলক বই, বিজ্ঞান বিষয়ক বই, নাটক, পত্র-পত্রিকা ও ম্যাগাজিন।

খরচ: ৩০০- বইয়ের ক্ষেত্রে ৪-ফর্মা (৬৪-পৃষ্ঠা) প্রতি কপির খরচ-৮০ টাকা করে। ৩০০- বইয়ের ক্ষেত্রে ৩-ফর্মা (৪৮-পৃষ্ঠা) প্রতি কপির খরচ-৬৫ টাকা করে। আপনার বইয়ের সংক্যা যত বাড়বে খরচ তত কমে আসবে। ৩০০ নিচে বই প্রকাশে খরচ আরও বেড়ে যাবে। তাই নূন্যতম ৩০০ কপি বই প্রকাশ করা হয়। অধিক সংখ্যা ও ৪ফর্মার উপরে বই, ম্যাগাজিন সাইজ, ট্যাবলয়েড সাইজ ও রঙিন বইয়ের খরচ আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হয়ে থাকে। নবকথা নতুনদের ধোয়াসায় না রেখে খোলামেলা আলোচনায় সঠিক মূল্য নির্ধারণ করাসহ চুক্তিবদ্ধ হয়ে বই প্রকাশ করে থাকে। যার মাধ্যমে লেখকরে ভোগান্তী কমে ও সঠিক সময়ে বই হাতে পেতে সহায়তা হয়।

পান্ডুলিপি জমার নিয়মাবলি: দুইটি মাধ্যমে আপনি আমাদের কাছে পাণ্ডুলিপি পাঠাতে পারেন, ১. লেখা কম্পোজ করে ই-মেইলের মাধ্যমে, ২. হাতের লেখা বা কম্পোজ প্রিন্ট করে কুরিয়ারে। আমাদের কাছে পাঠানোর আগে পাণ্ডুলিপির একটি কপি অবশ্যই আপনার কাছে রেখে দিবেন। আপনার পান্ডুলিপি প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হলে লিখিত নিয়মে আলোচনা করে সঠিক সময়ে আপনার হাতে তুলে দেয়া হবে।

বিজ্ঞান, মুক্তিযুদ্ধ, ইতিহাস- ঐতিহ্য, বিখ্যাত ব্যক্তিদের জীবনী ও গবেষণামূলক গ্রন্থে নবকথা বিনিয়োগ করে থাকে। তাই আর দেড়ি না করে আপনার পান্ডলিপি নিয়ে নবকথা প্রকাশনে যোগাযোগ করুন। বই প্রকামের পরে নবকথা প্রকাশন স্যোসাল মিডিয়াসহ হাতেখড়ি’র অনলাইনে আপনার বইয়ের প্রচার করবে সম্পূর্ণ বিনামূল্যে। কেননা নবকথা জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ি পরিবারের সহযোগী প্রতিষ্ঠান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!