• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বইমেলায় যেসব স্থানে থাকবে পার্কিং সুবিধা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩০, ২০১৮, ০৬:০৯ পিএম
বইমেলায় যেসব স্থানে থাকবে পার্কিং সুবিধা

ঢাকা: রাজধানীতে মাস ব্যাপী অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে  নিরাপত্তা প্রদান ও যানজট নিরসনে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ এক বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, টিএসসি ও তৎসংলগ্ন এলাকায় যানবাহন চলা চলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

মেলার নিরাপত্তায় সন্দেহজনক কোনো সরঞ্জাম, বস্তু, ব্যাগ সঙ্গে বহন না করার জন্য অনুরোধ জানিয়েছে ডিএমপি। এছাড়া ডিএমপি’র ট্রাফিক বিভাগ নিম্নোক্ত নির্দেশনা অনুসরণে নগরবাসীকে আহ্বান জানিয়েছে।

যে সব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে
দোয়েল চত্বর ক্রসিং হতে টিএসসি পর্যন্ত কোনো গাড়ি যাতায়াত করবে না। তবে শুধুমাত্র বাংলা একাডেমি স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করতে পারবে।

যেসব স্থানে থাকছে পার্কিং সুবিধা
ঢাবি জিমনেশিয়াম মাঠ, মোকাররম ভবন মাঠ ও দোয়েল চত্বর ক্রসিং হতে শহিদুল্লাহ হল পর্যন্ত রাস্তার দুই পাশে এক লেনে এবং রেজিস্ট্রার ভবন (মলচত্বর) মাঠ এবং ফুলার রোড রাস্তার দুই পাশে এক লেনে গাড়ি পার্কিং করা যাবে।

মহানগর পুলিশের এক বার্তায় জানানো হয়, উপরোক্ত যানবাহন নিয়ন্ত্রণ ব্যবস্থাবলী কার্যকর করার বিষয়ে এবং যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং জনসাধারণের যাতায়াতকে নির্বিঘ্ন ও নিরাপদ করার জন্য পুলিশকে সর্বাত্মক সহায়তার জন্য নগরবাসীর সহযোগিতা কামনা করা হচ্ছে।

অমর একুশে বইমেলা, ২০১৮ এর সর্বাঙ্গীণ সফলতার জন্য মেলায় প্রবেশের সময় সন্দেহজনক কোনো সরঞ্জাম, বস্তু, ব্যাগ সঙ্গে বহন না করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!