• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বউ তুমি কার!


বিনোদন প্রতিবেদক আগস্ট ৩১, ২০১৬, ১২:২৯ পিএম
বউ তুমি কার!

সাজানো নৌকা থেকে নামলো নতুন বউ। সঙ্গে বাদ্য-বাজনার দলও আছে, নেই শুধু বর। গ্রামের মানুষের মনে কৌতূহল জন্মানো স্বাভাবিক। গ্রাম নাচিয়ে, বাদ্য-বাজনা বাজিয়ে নতুন বউ গ্রামের পথ ধরে যাচ্ছে আর মানুষ জানতে চাইবে না কার বউ তা কেমন করে হয়! অন্যদের মতো এই বাড়ির মনি আর ওই বাড়ির মালাও ছুটে আসে নতুন বউ দেখে। গ্রামের কোনো ছেলে বিয়ে করতে গেছে এমন কথা শোনেনি তারা। তাহলে এই বউ কার বাড়ির বউ? 

এদিকে নতুন বউ যাচ্ছে কাপ্তান মিয়ার বাড়িতে। বউটা নাকি কাপ্তান মিয়ার ছেলের বউ! কাপ্তান মিয়ার ছেলের বউই যদি হবে তাহলে কাপ্তান মিয়ার ছেলে কেনো নেই সঙ্গে? তাছাড়া এই মেয়ে কাপ্তান মিয়ার কোন ছেলের বউ, বড়টার না ছোটটার? কাপ্তান মিয়ার দুই ছেলে- ননি আর মাখন। ননি মজে আছে মনির প্রেমে আর মাখন ডুবে আছে মালার প্রেমে। তারা কেউ বিয়ে করতেই যায়নি, গ্রামেই আছে, নতুন বউয়ের সঙ্গেও নৌকা থেকে নামেনি। তাহলে এই নতুন বউ কীভাবে কাপ্তান মিয়ার ছেলের বউ হয়? 

আবার এমন প্রশ্নও মানুষের মনে, বিশেষ করে মনি আর মালার মনে দোল খায়- কাপ্তান মিয়ার কোনো ছেলে যদি বিয়েই না করবে তাহলে অযথা এই মেয়ে কেনো বলবে, সে কাপ্তান মিয়ার ছেলের বউ? আরও অবাক করা ব্যাপার হচ্ছে, নতুন বউ আসার খবর শুনে কাপ্তান মিয়ার দুই ছেলে ননি আর মাখনও আকাশ থেকে পড়ে, হতবাক কাপ্তান মিয়াও। কোনো ছেলেকে তো তিনি বিয়েই করাননি, তাহলে এই বউ এলো কোত্থেকে?  ছোটবড় এসব প্রশ্নের উত্তর মিলবে ‘বউ তুমি কার’ নামের সাত পর্বের একটি ধারাবাহিক নাটকে। এটি পরিচালনা করেছেন সালাহউদ্দিন লাভলু। লিখেছেন কাজী শাহীদুল ইসলাম। 

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, মীর সাব্বীর, আখম হাসান, শর্মীমালা, শ্যামল মাওলা, শামীমা তুষ্টি, হিমি, লাবণ্য লিজা প্রমুখ। আরটিভিতে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতি রাত ৮টায় প্রচার হবে ‘বউ তুমি কার’।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!