• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বকশীবাজারে আইনজীবীদের প্রবেশাধিকার সংরক্ষণ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৮, ১০:৪৪ এএম
বকশীবাজারে আইনজীবীদের প্রবেশাধিকার সংরক্ষণ

ফাইল ছবি

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সংশ্লিষ্ট আইনজীবী ছাড়া অন্য কাউকে আদালতে প্রবেশ করতে না দেয়ার নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালত ও আশেপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের সময় ডিএমপির লালবাগ বিভাগের ডিসি মোহাম্মাদ ইব্রাহিম খানকে এ নির্দেশনা দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, মামলার সংশ্লিষ্ট উকিল ছাড়া অন্য কেউ গাউন পরে আসলেও তাদের আদালতে প্রবেশ করতে দেয়া হবে না।

এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, একটি রায়কে কেন্দ্র করে জনমনে কিছু উদ্বেগ সৃষ্টি হয়েছে। তবে নগরবাসীকে আশ্বস্ত করে বলতে চাই- আতঙ্কগ্রস্ত হবার কোনো কারণ নেই। বাংলাদেশ পুলিশ জনগণের জান-মালের নিরাপত্তা দিতে সর্বদা প্রস্তুত। কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে কঠরভাবে দমন করা হবে।

ডিএমপি কমিশনারের কিছুক্ষণ পর আদালত প্রাঙ্গনে র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদও সাংবাদিকদের কাছে ব্রিফ করেন। তিনি বলেন, রায়কে কেন্দ্র করে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জনগনের জানমালের নিরাপত্তার কথা বিবেচনা করে ঢাকাসহ সারাদেশেই ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে রায় ঘোষণা উপলক্ষে ভোর থেকেই আদালত প্রাঙ্গণ ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ আদালত প্রাঙ্গনে প্রতিটি মিডিয়া থেকে একজন করে সাংবাদিককে প্রবেশ করতে দেয়া হচ্ছে। এসময় কোনো টিভি চ্যানেলের ক্যামেরা বা কোনো ইলেকট্রনিক্স ডিভাইস নিতে দেয়া হচ্ছে না বলে গণমাধ্যম কর্মীরা অভিযোগ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!