• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বকেয়া বেতনের জন্য বাংলামেইল কর্মীদের লিগ্যাল নোটিশ


আদালত প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০১৭, ০৩:৪০ পিএম
বকেয়া বেতনের জন্য বাংলামেইল কর্মীদের লিগ্যাল নোটিশ

ঢাকা: বকেয়া বেতন-ভাতাদি পাওয়ার জন্য বাংলামেইল২৪ডটকমের প্রকাশক প্রকৌশলী ফজলুল আজিমকে আইনি নোটিশ পাঠিয়েছে প্রতিষ্ঠানটির কর্মরকত সাংবাদিকরা। আগামী এক সপ্তাহের মধ্যে বেতন ভাতাদিসহ অন্যান্য পাওনা পরিশোধ না করলে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করা হবে।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে নিউজ পোর্টালটির কর্মরত সাংবাদিকদের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন এই লিগ্যাল নোটিশটি পাঠান।

নোটিশের অনুলিপি তথ্য মন্ত্রণালয়ের সচিব, জাতীয় প্রেস কাউন্সিলের সচিব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক  ইউনিয়নের (বিএফইউজের) মহাসচিব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক, বাংলামেইলের ভারপ্রাপ্ত সম্পাদক শাহাদাত উল্লাহ খানসহ সংশ্লিষ্টদের   দেয়া হয়েছে।

সাংবাদিকদের আইনজীবী ফারুক হোসেন জানান, বেতন ভাতাদি না দিয়ে মেইল মিডিয়া লিমিটেড কর্তৃপক্ষ সংবিধানের ৪০অনুচ্ছেদ সুস্পষ্টভাবে লঙ্ঘন করেছে। এজন্য প্রতিষ্ঠানটির সাংবাদিকরা তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত।

তিনি জানান, গত বছরের আগস্ট মাসে বাংলামেইল২৪ডটকম অনলাইন নিউজ পোর্টালটি বন্ধ হয়ে যায়। এরপর থেকে বাংলামেইলে কর্মরত সাংবাদিকদের বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা দেয়া হয়নি। এমনকি প্রতিষ্ঠানের পক্ষ থেকে কর্মীদের কিছুই জানানো হয়নি। এই পরিস্থিতিতে বাংলামেইলের প্রায় দেড় শতাধিক সাংবাদিকের পরিবার-পরিজন মানবেতর জীবন যাপন করছে।

তিনি বলেন, প্রতিষ্ঠানটির মালিক প্রকৌশলী ফজলুল আজিম তিন বারের সংসদ সদস্য ও দেশের নামকরা একজন শিল্পপতি। তার কাছ থেকে এরকম আচরণ বাংলামেইল কর্মীদের হতাশ করেছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ দেশের শীর্ষ পর্যায়ের সাংবাদিক সংগঠনের নেতারা আজিম সাহেবের সাথে যোগাযোগ করতে চেয়েও ব্যর্থ হয়েছেনে। অতি দ্রুত সংবাদকর্মীরা তাদের চলতি মাস (জানুয়ারি) পর্যন্ত সকল পাওয়া পরিশোধ করার আশা করছে।

বাংলামেইল সংবাদকর্মীদের বিষয়ে সংবাদিকদের বিভিন্ন সংগঠন ইতোমধ্যে বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

বাংলামেইলের সিনিয়র করেসপন্ডেন্ট রতন চন্দ্র বালো জানান, বাংলামেইল বন্ধ হওয়ার পর মেইল মিডিয়ার খাম-খেয়ালিতে প্রতিষ্ঠানটির দেড়শ সাংবাদিক পরিবার মানবেতর জীবন যাপন করছি।

বাংলামেইলের আদালত প্রতিবেদক আমিনুল ইসলাম মল্লিক জানান, আমরা বাংলামেইলের সংবাদকর্মীরা দেশের অন্যতম শিল্পগোষ্ঠীর নিপীড়নে ক্ষতিগ্রস্ত। তাই সবার সহযোগিতা চাইছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!