• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বকেয়া বেতনের দাবিতে রেশম বোর্ড কর্মচারীদের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৮:৩০ পিএম
বকেয়া বেতনের দাবিতে রেশম বোর্ড কর্মচারীদের বিক্ষোভ

রাজশাহী: বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে রেশম উন্নয়ন বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারীরা। এ সময় বোর্ডের মহাপরিচালক আনিসুল হক ভুঞাকেও কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখেন তারা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রেশম উন্নয়ন বোর্ডের সামনে এ বিক্ষোভ করা হয়।

বিক্ষোভ কর্মসূচি চলাকালে রেশম বোর্ড শ্রমিক নেতা গোলাম মোর্তুজা জানান, বেলা সাড়ে ১১টার দিকে তারা বকেয়া বেতন পরিশোধসহ অন্যান্য দাবিতে রেশম বোর্ডের মহাপরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করেন। এ সময় তার দপ্তরের সামনে অবস্থান নিলে মহাপরিচালক তার কক্ষের মধ্যে অবরুদ্ধ হয়ে পড়েন।

গোলাম মোর্তুজা বলেন- তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর না করায় প্রায় ৫০জন কর্মচারী বেতন পাচ্ছেন না। এজন্য ২০০৮ সালে তারা হাইকোর্টে রীট করেন। পরে তাদের অনুকূলে রায় প্রদান করে হাইকোর্ট। কিন্তু রায়ের বিরুদ্ধে রেশম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ আবার সুপ্রিম কোর্টে আপীল করে।

আপীল বিভাগ ২০১৩ সালের ৩১ জুলাই তা খারিজ করে দেয়। অবশেষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড খারিজ রিভিউয়ের জন্য পিটিশন করে। তবে গত ৫ ডিসেম্বর রিভিউ পিটিশনও খারিজ করে দেয় আপীল বিভাগ।

কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করা হইনি। ফলে তারা কাজ করলেও বেতন থেকে পাচ্ছেন না। বকেয়া বেতনের দাবিতে এর আগেও তারা বিক্ষোভ করেছেন। কিন্তু আশ্বস্থ করা হলেও দাবি পূরণ হয়নি।

তাই আজ তারা আবারও বিক্ষোভ এবং মহাপরিচালককে অবরুদ্ধ করে দুপুরে তার দপ্তরে সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

এক মাসের মধ্যে চাকরি রাজস্বখাতে স্থানান্তরসহ বকেয়া বেতন না দিলে চতুর্থ শ্রেণির কর্মচারীরা কঠোর কর্মসূচি দিবেন বলেও জানান এই শ্রমিক নেতা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!