• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘বঙ্গবন্ধু একজন খুনি’


মাদারীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২২, ২০১৭, ০১:১৫ পিএম
‘বঙ্গবন্ধু একজন খুনি’

ছবি: সংগৃহিত।

মাদারীপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুনি হিসেবে আখ্যায়িত করেছেন মাদারীপুরের এক কলেজের অধ্যক্ষ। জেলার রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের শহীদ সরদার সাজাহান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান এক আলোচনা সভায় এমন মন্তব্য করেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় এমন বক্তব্যে সভাস্থলে তুমূল বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

অভিযুক্ত অধ্যক্ষ মোখলেছুর রহমান তার বক্তব্যের সত্যতা স্বীকার করে পুনরায় একই কথা বলেন। তিনি আরও জানান, কয়েকটি ইতিহাসের বই পড়ে তিনি এ তথ্য পেয়েছেন। তবে তিনি কোনো বইয়ের নাম উল্লেখ করতে পারেননি।

সভাপতির বক্তব্য দিতে গিয়ে অধ্যক্ষ মোখলেছুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন স্পিকার সাহেদ আলী পাটোয়ারীকে সংসদের মধ্যে চেয়ার দিয়ে পিটিয়ে হত্যা করেছিলেন।’

এরপর প্রভাষক নাজমা রশীদ এর প্রতিবাদ করলে তিনি তাকে ধমক দিয়ে বলেন, আমি ইতিহাস জানি। আপনারা ইতিহাস জানেন না,ইতিহাস জেনে কথা বলবেন।

এ বিষয়ে জানাতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন জানান, ‘ওই শিক্ষকের এমন বক্তব্য দেয়া ঠিক হয়নি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!