• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘বঙ্গবন্ধু ছয় দফা বাস্তবায়নে প্রতিটি জেলায় জনসভা করেন’


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০১৬, ১০:৩০ পিএম
‘বঙ্গবন্ধু ছয় দফা বাস্তবায়নে প্রতিটি জেলায় জনসভা করেন’

ছয় দফার প্রেক্ষাপট তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আমাদের অধিকারের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধীরে ধীরে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছেন। তিনি বিভিন্ন জনসভায় ছয় দফার গুরুত্ব বর্ণনা করেছেন। ছয় দফাকে বাস্তবায়ন করার জন্য প্রায় প্রতিটি জেলায় তিনি জনসভা করেছেন। এ সময় গ্রেফতারও হয়েছেন অনেকবার।

রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত ঐতিহাসিক ৬ দফা দিবসের আলোচনা সভায় মঙ্গলবার বিকেলে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ না হলে তৎকালীন পাকিস্তানে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব ছিল না। আমাদের অধিকারের জন্যই পাকিস্তান রাষ্ট্রটি বিলোপ করার প্রয়োজন ছিল।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) ফারুক খান, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!