• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু হত্যায় খালেদা জিয়াও জড়িত: প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৮, ০৮:৩৯ পিএম
বঙ্গবন্ধু হত্যায় খালেদা জিয়াও জড়িত: প্রধানমন্ত্রী

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ষড়যন্ত্রে শুধু বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই জড়িত ছিলেন না তার সঙ্গে স্ত্রী খালেদা জিয়াও জড়িত ছিলেন। জাতির পিতার আত্মস্বীকৃত খুনিদের ভোট চুরি করে পার্লামেন্টে এনেছিল খালেদা জিয়া।

তিনি বলেন, পাহাড়সম জনপ্রিয়তাই জাতির পিতার জন্য কাল হয়েছিল। খুনিরা সাক্ষাৎকারে বলেছে- শেখ মুজিব এত বেশি জনপ্রিয়, শত চেষ্টা করেও তার জনপ্রিয়তা কমানো যায়নি। যার কারণে তাকে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশনে আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর থেকে মিথ্যা অপপ্রচার শুরু হয়েছিল। জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা হয়েছে। কর্নেল রশিদ-ফারুকরা বলেছিলন-শেখ মুজিব এত বেশি জনপ্রিয়, শত চেষ্টা করেও তাঁর জনপ্রিয়তা কমানো যায়নি।

শেখ হাসিনা বলেন, গণতন্ত্র দিয়েছে বলে অনেকে জিয়াউর রহমানকে বাহবা দেয়ার চেষ্টা করেছে। আমার প্রশ্ন, জিয়াউর রহমান কিভাবে ক্ষমতায় এসেছিলেন? অস্ত্রের মুখে বিচারপতি সায়েমকে হটিয়ে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করলেন।

তিনি বলেন, পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করতেন জিয়াউর রহমান। গুম আর হত্যা করাই তো ছিল তার কাজ। হাজার হাজার সেনা কর্মকর্তাকে হত্যা করেছেন তিনি।

প্রধানমন্ত্রী এসময় বলেন, বাংলাদেশের ক্ষমতায় যখন কোনো গণতান্ত্রিক শক্তি থাকে না তখন একটি শক্তির লাভ হয়। তখন তাদের কদর বাড়ে। অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা ক্ষমতায় আসলে তারা একটি করে পতাকা পায়। তাই তারা চায় সব সময় অবৈধ দখলকারীরা ক্ষমতায় থাকুক।

শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা এমনটি চায় তারা পাকিস্তানিদের পদলেহনকারী চাটুকার। এটাই তাদের চরিত্র।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গড়ে উঠা কিশোর আন্দোলনকে ইঙ্গিত করে তিনি বলেন, যারা শিশুদের নিয়ে খেলতে চায় তারা ভবিষ্যত অন্ধকারে ঠেলে দিতে চায়। তারা দেশের মানুষের কল্যাণ দেখতে চায় না। তাই তারা আন্দোলনে রাজনৈতিক উস্কানি দেয়।

শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করে বলেন, আন্দোলনে দেখা গেল বুড়োদের হঠাৎ গুড়ো হওয়ার সাধ জাগল। আন্দোলন করতে এসে যাদের ব্যাগ থেকে ছুরি বের হল তারা কোন স্কুলের ছাত্র। তাদের গ্রেপ্তার করলে কারো কারো দুঃখ জাগে হাহাকার জাগে। তিনি বলেন, দেশে যারা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাদের কথা লিখতে গেলে কী কলমের কালি ফুরিয়ে যায়?

শহীদুল ইসলামকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, যে সবুর খাঁ এদেশের মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল, এই লোক তার বোনের ছেলে।

শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য সবচেয়ে কলঙ্কজনক দিন। তিনি বলেন, জাতির পিতা বেঁচে থাকলে স্বাধীনতার ১০ বছরের মধ্যে বাঙালি জাতি ক্ষুধা দারিদ্র্যমুক্ত উন্নত জাতি হিসেবে গড়ে উঠতো, উন্নত জাতি হিসেবে বিশ্বে মর্যাদা পেতো।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!