• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে রায় কার্যকর করবে সরকার’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৬, ০৯:৫০ পিএম
‘বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে রায় কার্যকর করবে সরকার’

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকার যেকোন উপায়েই বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে সর্বোচ্চ আদালতের রায় কার্যকর করবে। তিনি বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর রক্ত বৃথা যেতে দেবো না।’

মঙ্গলবার (১৬ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে নিবন্ধন পরিদপ্তর প্রাঙ্গণে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে রাজনৈতিক আদর্শ তা তিনি পুঙ্খানুপুঙ্খভাবে বাংলাদেশের সংবিধানে লিখে গেছেন। তাই তাঁর রাজনৈতিক আদর্শ প্রতিষ্ঠা করতে হলে সংবিধান পড়তে হবে। 

আনিসুল হক বলেন, আজ জাতির সবচেয়ে বড় প্রয়োজন, বঙ্গবন্ধু তাঁর ব্যক্তি জীবনে কি কি করেছেন তা বিশ্লেষণ করা এবং সেখান থেকে শিক্ষা নেয়া। তাহলে বাংলাদেশের উন্নয়ন কেউ রুখতে পারবে না।

আলোচনা সভায় বাংলাদেশের অভ্যুদয়ে ও বাঙালি জাতির কল্যাণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বিভিন্ন অবদানের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, আজ বাঙালি জাতির সময় এসেছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলে তাঁর ঋণ কিছুটা হলেও পরিশোধ করা।

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ জহিরুল হকের সভাপতিত্বে সভায় বঙ্গবন্ধুর রাজনৈতিক ও ব্যক্তি জীবন আলেখ্য নিয়ে আরও আলোচনা করেন, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মোহাম্মদ আব্দুল মান্নান, যুগ্ম সচিব গোলাম সারোয়ারসহ মন্ত্রণালয়ের উধ্বর্তন কর্মকর্তারা। 

সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয় এবং বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!