• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর খুনিদের ফেরত দিতে ট্রাম্পকে আহ্বান


রাজশাহী প্রতিনিধি নভেম্বর ১৮, ২০১৬, ০৫:২৫ পিএম
বঙ্গবন্ধুর খুনিদের ফেরত দিতে ট্রাম্পকে আহ্বান

রাজশাহী : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সেদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের বাংলাদেশে ফেরত দেয়ার আহ্বান জানালেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) মিলনায়তনে সন্ধানীর ষাণ্মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

এর আগে গত ১৬ নভেম্বর ঢাকায় এক অনুষ্ঠানে একই আহ্বান জানিয়েছিলেন মোহাম্মদ নাসিম।

নাসিম বলেন, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে আমার একটাই আবেদন। আপনি যদি গণতন্ত্রে বিশ্বাস করেন, তাহলে অনুরোধ করব, যতদূত সম্ভব আপনার দেশ থেকে বঙ্গবন্ধুর খুনিদের বাংলাদেশে ফেরত দিন, দণ্ড কার্যকর করতে দিন।’

সন্ধানীর কেন্দ্রীয় সভাপতি জাহারুল হোসাইন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, বিএমএ ও স্বাচিপের কেন্দ্রীয় সহসভাপতি তবিবুর রহমান শেখ, রাজশাহী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ নওশাদ আলী, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি মোয়াজ্জেম হোসেন, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির মহাসচিব জয়নাল আবেদীন, সন্ধানী রাজশাহী মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি সালেহ আনজুম, রাজশাহী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।

রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন,  খুব শিগগিরই রাজশাহী বাইপাস সড়কের কাছে বহুপ্রতীক্ষিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হতে যাচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়েই এটা বাস্তবে রূপ নেবে বলে জানান তিনি।

নাসিম বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এ কথা পুরো বিশ্ব স্বীকার করছে। কারণ, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বারবার নির্বাচিত হয়েছেন। এই সরকারের লক্ষ্য একটাই, দেশকে সামনের দিকে এগিয়ে নেয়া।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে লক্ষ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আপনাদের কাছে আমার একটাই চাওয়া, আগামী ২০১৯ সালের নির্বাচনেও শেখ হাসিনার সরকারকে আবার বিজয়ী করতে হবে। বাংলার জনগণকে ভোট দিয়ে আবার এই সরকারকে নির্বাচিত করতে হবে।’

মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি চাই আপনারা যে সংগঠন করুন না কেন স্বাস্থ্যসেবার সঙ্গে কোনো রাজনীতি নেই। মানুষের সেবা করা হলো মানবধর্ম। যাঁরা চিকিৎসক হবেন, সাদা অ্যাপ্রোন পরবেন, তাঁদের কাজ হবে আপনার উপর অর্পিত দায়িত্ব  সঠিকভাবে পালন করা। তারপর রাজনীতি করা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!