• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর নামে কোরবানি দিলেন যুবলীগ নেতা সরোয়ার


ফরহাদ খান, নড়াইল আগস্ট ২৫, ২০১৮, ০৪:৩৭ পিএম
বঙ্গবন্ধুর নামে কোরবানি দিলেন যুবলীগ নেতা সরোয়ার

নড়াইল  : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির নামে কোরবানি দিয়েছেন যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক কাজী সরোয়ার হোসেন।

ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২৩ আগস্ট) দুপুরে নড়াইলের পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গায় গ্রামের বাড়িতে কোরবানি দেন তিনি। বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নামে ২০০৯ সাল থেকে কোরবানি দিয়ে যাচ্ছেন যুবলীগের কেন্দ্রীয় নেতা ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।
দুটি ষাঁড় ও দুটি ছাগল কোরবানি দিয়ে এই গোশত স্থানীয় তিনটি মাদরাসার শিক্ষার্থী, এতিম এবং আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ এলাকার গরিব মানুষের মাঝে বন্টন করে দিয়েছেন।

কাজী সরোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তার পরিবারের সদস্যদের নামে ১০ বছর ধরে কোরবানি দিয়ে আসছি। এই আদর্শ ও ভালোবাসা ধারণ করে আমি এগিয়ে যেতে চাই। পহরডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মকিত হোসেন বলেন, কাজী সারোয়ার হোসেনের এ ধরণের উদ্যোগ; অন্য নেতাদের মাঝে দেখিনি।

২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও যুবলীগের প্রতিষ্ঠাতার নামে কোরবানি দিয়ে রাজনৈতিক অঙ্গনে তিনি উদাহরণ সৃষ্টি করেছেন। পহরডাঙ্গা ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মেম্বার সিকদার আরিফুজ্জামান বলেন, আমাদের গ্রামের ছেলে সরোয়ার হোসেন প্রতিবছর কোরবানি দিয়ে যাচ্ছেন। দলীয় নেতাকর্মী ছাড়াও এ গোশত বাগুডাঙ্গা, মুলশ্রী ও পহরডাঙ্গা মাদরাসার এতিম শিক্ষার্থীদের মাঝে দেয়া হয়েছে।

বাগুডাঙ্গার সাদেক সিকদার ও গোলাম মোস্তফা জানান, কাজী সরোয়ার মুজিব আদর্শের একনিষ্ঠ সৈনিক হিসাবে পরিচিত। তার (সরোয়ার) দেয়া কোরবানির গোশত পেয়ে আমরা খুশি। রবিউল ইসলাম রবি বলেন, নেতাকর্মীরা তার (সরোয়ার) ভালোবাসায় ছুটে আসেন। আমরা নড়াইল-১ আসন থেকে সরোয়ার ভাইয়ের দলীয় (আ’লীগ) মনোনয়ন চাই।

কাজী আরিফুল ইসলাম বলেন, আল্লাহ যেন প্রতিবছর সরোয়ার হোসেনকে কোরবানি দেয়ার তওফিক দেন। চতুর্থ শ্রেণির ছাত্র আশিক বলেন, কোরবানির গোশত পেয়ে আমি ভীষণ খুশি। রতন কাজী, শহিদুল, রফিকুল ইসলাম ও সিকদার আবুল হোসেন জানান, কাজী সারোয়ার বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নামে কোরবানি দিয়ে উদাহরণ সৃষ্টি করেছেন। তার জন্য দোয়া করি, এ ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। তিনি (সারোয়ার) যেন সব সময় নেতাকর্মী ও অসহায় মানুষের পাশে থাকেন।

পহরডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ সাইফুজ্জামান মিরাজ বলেন, তরুণ প্রজন্মের নেতা কাজী সারোয়ার শুধু দলীয় নেতাকর্মীদের নয়, এলাকাবাসীর খোঁজখবর নেন। তাই ঈদের দিন সরোয়ার হোসেন কালিয়া ও নড়াগাতি থানার নয়টি ইউনিয়নের নেতাকর্র্মীসহ এলাকার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। কাজী সরোয়ার হোসেনের মা সালিমা খাতুন বলেন, ও (সরোয়ার) খুব ভালো ছেলে। সব সময় অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করে।

এদিকে গত ৭ এপ্রিল সন্ধ্যায় ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল মিলনায়তনে কাজী সরোয়ার হোসেনের হাতে ‘আলোকিত ব্যক্তিত্ব স্বর্ণ পদক-২০১৮’ তুলে দেন সাবেক প্রধান বিচারপতি এম তাফাজ্জল ইসলাম। রাজনীতি, সমাজসেবা ও ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এ পদক পান তিনি। স্বাধীনতা সংসদের আয়োজনে ‘আলোকিত ব্যক্তিত্ব স্বর্ণ পদক বা  শাইনিং পর্সোনালিটি গোল্ডেন অ্যাওয়ার্ড-২০১৮’ কাজী সরোয়ার হোসনকে প্রদান করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!