• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধুর মাজারে যাচ্ছে নতুন নির্বাচন কমিশন


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৭, ১০:৩৮ পিএম
বঙ্গবন্ধুর মাজারে যাচ্ছে নতুন নির্বাচন কমিশন

ঢাকা: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছে নতুন নির্বাচন কমিশন (ইসি)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন ও জিয়ারত করার উদ্দেশ্যে প্রথমবারের মতো বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) কোনো ইসি টুঙ্গিপাড়ায় যাচ্ছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, বৃহস্পতিবার সকাল ৭টায় রাজধানীর আগারগাঁও ইসি কার্যালয় থেকে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করবে নতুন ইসি। টুঙ্গিপাড়া সফরের একমাত্র উদ্দেশ্য হলো, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত ও প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

ইসি কর্মকর্তারা জানান, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার নেতৃত্বে মোট ছয় সদস্যের একটি দল টুঙ্গিপাড়ায় যাচ্ছে আজ। অন্য পাঁচ নির্বাচন কমিশনার হলেন মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন ও ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে রাষ্ট্রপতি কেএম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন নিয়োগ দেন। পরে গত ১৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সিইসি ও চার নির্বাচন কমিশনারকে শপথ পড়ান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা। নতুন ইসি দায়িত্ব নেয়ার পর গত ১৬ ফেব্রুয়ারি সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে। এছাড়া গত সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন নতুন নির্বাচন কমিশনের সদস্যরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!