• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর যোগ্য সহচর ছিলেন শহীদ মনসুর আলী


সিরাজগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০১৭, ০৭:৫৪ পিএম
বঙ্গবন্ধুর যোগ্য সহচর ছিলেন শহীদ মনসুর আলী

সিরাজগঞ্জ: শহীদ এম মনসুর আলীকে বঙ্গবন্ধুর যোগ্য সহচর উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধীকার থেকে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসেবে সবসময় পাশে থেকেছেন তিনি। বাঙালি জাতীয় চেতনার ধারক এই নেতা জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বঙ্গবন্ধুর পাশে থেকে মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা সোনামুখী হাইস্কুল মাঠে ক্যাপ্টেন এমন মনসুর আলীর শততম জন্মবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন বলেন, অনন্য সাধারণ ব্যক্তিত্ব, তুখোড় রাজনীতিবিদ, বাংলার মাটি ও মানুষের নেতা এম মনসুর আলী বৃহত্তর পাবনার জনগনের কাছে ক্যাপটেন সাব নামে পরিচিত ছিলেন। সমাজের সর্বস্তরের সাধারন মানুষের সঙ্গে ছিল তাঁর নিবিড় সম্পর্ক।

তিনি আরও বলেন, ক্যাপ্টেন এম মনসুর আলীর রেখে যাওয়া আদর্শের পথ ধরে জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শহিদ এম মনসুর আলী স্মৃতি সংসদ এই অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনের সভাপতি উজ্জ্বল কুমার ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল সরকার, উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক খলিলুর রহমান সিরাজী, সোনামুখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী প্রমূখ।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর শততম জন্মবার্ষিকী পালন উপলক্ষে কাজিপুরে দুদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দ্বিতীয় দিন মঙ্গলবার (১৭ জানুয়ারী) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।

শহীদ এম মনসুর আলী ১৯১৭ সালের ১৬ জানুয়ারি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কুড়িপাড়া জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ৩রা নভেম্বর তৎকালীন খন্দকার মোস্তাক সরকারের নির্দেশে জেলখানার তাঁকে নির্মমভাবে হত্যা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!