• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর শাহাদত দিবস: জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৬, ২০১৭, ০৭:১৩ পিএম
বঙ্গবন্ধুর শাহাদত দিবস: জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (৬ আগস্ট) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে তাঁর অফিস সংলগ্ন কনফারেন্স কক্ষে অফিস প্রধানদের এক সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।  

কর্মসূচির মধ্যে রয়েছে- ১৫ আগস্ট প্রত্যুষে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস, নগর কার্যালয় এবং সকল আঞ্চলিক কেন্দ্রে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ। এদিন সকাল ৭ টায় ধানমন্ডি ৩২ নম্বরে উপাচার্যের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হবে।

এদিকে, ১৬ আগস্ট সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর মূল ক্যাম্পাসের সিনেট হলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এদিন সকালে কোরআনখানি ও বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদতবরণকারী তাঁর পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্যদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এছাড়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয় গৃহীত অনুরুপ কর্মসূচি শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকসহ যথাযোগ্য মর্যাদায় পালন করবে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!