• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বছর শুরু মারুফের ছবিতে, হলে নেই দর্শক


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৭, ০৫:২৩ পিএম
বছর শুরু মারুফের ছবিতে, হলে নেই দর্শক

ঢাকা: গেল বছরের হিসেব চুকিয়ে চলতি বছরে বাংলা চলচ্চিত্রের পালাবদলের স্বপ্ন দেখছেন অনেকে। দিন গুনছেন, অতীত ভুলে এই বছরেই বাংলা সিনেমায় ঘটে যাবে সোনালী বিপ্লব। গুচবে দর্শক খরা! অথচ এরইমধ্যে একেবারে চুপিসারে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে গেল ২০১৭ সালের প্রথম সিনেমা!

হ্যাঁ। বাংলার প্রেক্ষাগৃহে কোনো আওয়াজ ছাড়াই সিনেমা হলে মুক্তি পেয়েছে কাজী মারুফ অভিনীত চলতি বছরের প্রথম ছবি ‘মাস্তান ও পুলিশ’। ২০১৭ সালের প্রথম সিনেমা এটি। অথচ মুক্তির আগে ছবিটির নামও শোনা যায়নি। তাহলে কি সবকিছু হলো চুপিসারে?

এমন প্রশ্নই আসলে সিনেপ্রেমীদের মধ্যে। বাংলা সিনেমা যেখানে ঘুরে দাঁড়ানোর স্বপ্নে বিভোর, সেখানে বছরের প্রথম সিনেমা মুক্তির কথাই জানেন না কেউ। এমন কাণ্ডে মারুফ অভিনীত ‘মাস্তান ও পুলিশ’ ছবির নির্মাতাকে দোষারূপ করছেন সবাই। কারণ ‘মাস্তান ও পুলিশ’ নিয়ে নুন্যতম প্রচার প্রচারণা চোখে পড়েনি কারো। সিনেমার আশপাশের দেয়ালে কিছু অস্পষ্ট পোস্টার দেখা গেলেও সেগুলোর মান নিয়েও আছে প্রশ্ন।

তাছাড়া, এমন নিম্ন মানের একটি ছবির হল সংখ্যা নিয়েও উঠছে প্রশ্ন। বিশেষ করে ‘আয়নাবাজি’র মতো শক্তিশালি সিনেমা যেখানে মুক্তির প্রথম সপ্তাহে কুড়িটি সিনেমা হল পায়, সেখানে প্রচার প্রচারণাহীন আর নিন্ম মাঝারি মানের একটি ছবি সিনেমা হল পেয়েছে ৪৫টি! এটাকে অনেকে বিস্ময়ের বলছেন। 

তাছাড়া, রকিবুল আলম রকিব পরিচালিত ‘মাস্তান ও পুলিশ’ মুক্তির প্রথম দিনের হল রিপোর্টও ছিল হতাশাজনক। এমনিতেই বাংলা ছবির দর্শক এই ছবিটি নিয়ে উৎসাহি নয়, তারউপর এমন মানের ছবি দেখে ঝারপরনায় বিরক্ত নিয়মিত দর্শকেরাও।    

নতুন সিনেমা মানেই এখন ইন্টারনেটে হরদম প্রচার প্রচারণা। বিশেষ করে সিনেমাকে ঘিরে গান, টিজার, ট্রেলার রিলিজ অন্তত দেখা যায়। কিন্তু এসবের কোনো বালায় নেই মারুফের মুক্তি পাওয়া ছবি ‘মাস্তান ও পুলিশ’-এ। ৬ জানুয়ারি শুক্রবার মুক্তি পাওয়া বছরের প্রথম সিনেমায় কাজী মারুফ ছাড়াও অভিনয় করেছেন নবাগতা বিন্দিয়া।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!