• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বছর শুরুতেই বলিউড কাঁপাবে শাহরুখের ‘রইস’


বিনোদন ডেস্ক জানুয়ারি ২, ২০১৭, ০৩:০১ পিএম
বছর শুরুতেই বলিউড কাঁপাবে শাহরুখের ‘রইস’

ঢাকা: বিগত বছরের জরা ক্ষত ভুলে এসেছে নতুন বছর। আর এই বছরে ঘুরে ফিরতে আগ্রহী সবাই। বলিউড বাদশা শাহরুখ খানও তাই চান। বিগত বছরে ব্যবসায়িক লাভ ক্ষতির দিকে না তাকিয়ে সামনে ফিরতে চান তিনি। আর এইজন্য বছর শুরুতেই বলিউড কাঁপাতে নতুনভাবে আসছেন আলোচিত ছবি ‘রইস’ নিয়ে।

২০১৫ সালের শেষে অত্যন্ত আড়ম্বভাবে মুক্তি পেয়েছিল বলিউড বাদশা অভিনীত আলোচিত ছবি ‘দিলওয়ালে’। কিন্তু ছবিটি আশানুযায়ি বাণিজ্য করতে ব্যর্থ হয়। এরপর গত বছরে ‘ফ্যান’ নামের ছবিটি মোটামুটি বাণিজ্য করলেও গত নভেম্বর মাসে মুক্তি পাওয়া কম বাজেটের ছবি ‘ডিয়ার জিন্দেগি’-তে সুপার হিট ব্যবসা করেন শাহরুখ। কিন্তু তার টার্গেট ছিল নতুন বছরে নতুন ছবি ‘রইস’ নিয়ে।

যে ছবিতে শাহরুখকে দেখা যাবে আশির দশকের একজন ছিঁচকে মাদক চোরাকারবারি হিসেবে। তারপর ধীরে ধীরে তার উত্থানের গল্পও আছে ছবিতে। আছে প্রেম, ভালোবাসা, দাঙ্গা, হত্যা, খুন আর মাস্তি। এরকম মশল্লাদার কাহিনীর আভাসই পাওয়া গেল ‘রইস’-এর ট্রেলারে। আর এবার ছবির দুটো পোস্টার নিজের ফেসবুক ও টুইটারে পোস্ট করেছেন শাহরুখ। একেবারে নতুনত্বে ঠাসা এই পোস্টার দেখেও মনে হচ্ছে, সত্যিই নতুন বছরের শুরুতেই বলিউড কাঁপাতে আসছেন তিনি। 

রাহুল ধোলাকিয়ার পরিচালনায় ‘রইস’ ছবিটি মূলত আশির দশকে গুজরাটের পটভূমিতে নির্মিত। চোরাচালানকারী রইস খানের ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ। ট্রেলারে শাহরুখ ছাড়াও রোমান্সের গুটি কয়েক দৃশ্যে দেখা পাওয়া গেছে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকে। যিনি প্রথমবার পা রাখলেন বলিউডে।

এছাড়া ছবির অন্যতম গুরুত্ববহনকারী চরিত্র পুলিশ অফিসারের। যে চরিত্রে দেখা গেছে অসম্ভব মেধাবী অভিনেতা ‘গ্যাংস অব ওয়াসিপুর’ খ্যাত নওয়াজউদ্দিন সিদ্দিকীকে। এছাড়া একবার আইটেম সংয়ের মুহূর্তে দেখা গেছে বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী সানি লিওনকেও।  পরবর্তীতে সানির সেই ‘লায়লা’ গানটিও তুমুল হিট করে। 

আসছে নতুন বছরের ২৬ তারিখে ভারতসহ বিশ্বব্যাপী ছবিটি মুক্তির কথা। নির্মাতাসূত্রের খবর, শাহরুখের রইস ছবিটি অন্তত চার হাজার প্রেক্ষাগৃহ ধরবে। যদি তা সম্ভব না হয়, অন্তত সাড়ে তিন হাজার সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ‘রইস’!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!