• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘বছরে আরো তিনটি বোনাস পাবেন মুক্তিযোদ্ধারা’


নাটোর প্রতিনিধি মার্চ ২৩, ২০১৮, ০৫:৩৫ পিএম
‘বছরে আরো তিনটি বোনাস পাবেন মুক্তিযোদ্ধারা’

ফাইল ফটো

নাটোরে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের বিভিন্ন রকমের সুযোগ সুবিধা প্রদান করছে। তাদের জন্য সুযোগ সবিধার পরিধি আরো বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে মুক্তিযোদ্ধারা বছরে দুই ঈদে দুইটি বোনাস পাচ্ছে। তবে অচিরেই তারা আরো তিনটি বোনাস পেতে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের মহান স্বাধীনতা দিবস, বিজয় দিবস এবং বাংলা নববর্ষ উপলক্ষে আরো তিনটি বোনাস দেয়া হবে।
 
বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজ মাঠে উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যেএসব কথা বলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী।

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, প্রত্যেক মুক্তিযোদ্ধার মুক্তিযুদ্ধকালীন ১০ মিনিটের বক্তব্য রেকর্ড করে আজীবন সংরক্ষণের ব্যবস্থার উদ্যোগ নেয়া হচ্ছে। এপ্রিল মাস থেকে মুক্তিযোদ্ধাদের বিনা খরচে চিকিৎসা ও ওষধ সুবিধা দিবে সরকার। এমনকি মৃত্যু পরে সকল মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনে করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপও গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, দেশের সব যুদ্ধক্ষেত্র ও গণহত্যার বদ্ধভূমিতে একই ডিজাইনে স্মৃতি স্তম্ভ নির্মাণ করা হবে। বিসিএস পরীক্ষায় ১৯৪৮ থেকে ১৯৭০ সাল পর্যন্ত সময়কালীন বিভিন্ন ঘটনাবলীর ওপর ৫০ এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ে ৫০ সহ মোট ১০০ নম্বরের পরীক্ষা অন্তর্ভূক্ত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম ও পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

মুক্তিযুদ্ধ মন্ত্রী জনসভায় বক্তব্য দেয়ার আগে সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!