• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বজ্রপাতে দুই ছাত্রসহ নিহত ৫


মানিকগঞ্জ প্রতিনিধি মে ২৮, ২০১৭, ০৫:৪০ পিএম
বজ্রপাতে দুই ছাত্রসহ নিহত ৫

প্রতীকী ছবি

মানিকগঞ্জ: জেলার সাটুরিয়া উপজেলায় বজ্রপাতে দুই ছাত্র এবং সিঙ্গাইর উপজেলায় তিন কৃষক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো আট কৃষক। রোববার (২৮ মে) বিকেল ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- সিঙ্গাইর উপজেলার বায়রা ইউনিয়নের জামালপুর মধ্যপাড়া গ্রামের আবদুল খালেকের ছেলে আবদুল বারেক (৪২), একই গ্রামের মৃত রওশন আলীর ছেলে আসলাম হোসেন (৪০) ও মৃত সমন আলীর ছেলে তাহের আলী (৩৮) এবং সাটুরিয়া উপজেলার হরগজ ইউনিয়নের হরগজ চরপাড়া গ্রামের মনমোহন সরকারের ছেলে নিতাই সরকার (১৬) এবং একই গ্রামের প্রয়াত গণেশ সরকারের ছেলে জয়ন্ত সরকার (১২)।

নিতাই স্থানীয় হরগজ শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণি এবং জয়ন্ত হরগজ চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

স্থানীয়রা জানান, ওই গ্রামের আসলাম হোসেনের বাড়িতে ধানকাটার কাজ করছিল এলাকার কয়েকজন কৃষক। বৃষ্টির সময় তারা ক্ষেতের পাশে ধানের গোলায় অবস্থান করছিল। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলে আব্দুল বারেক এবং হাসপাতালে নেয়ার পর তাহের আলী এবং আসলাম হোসেনের মৃত্যু হয়। বাকিদের মানিকগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতের মধ্যে একজন নারী রয়েছেন। আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইমাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

অপরদিকে সাটুরিয়ায় নিহত দুই ছাত্রের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বেলা ৩টার দিকে হরগজ চরপাড়া গ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে বাড়ির পাশে গরুর জন্য ঘাস কাটতে যায় দুই ছাত্র নিতাই ও জয়ন্ত। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তারা নিহত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএই্চএম

Wordbridge School
Link copied!