• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বদরুলের অপকর্মের দায় নেবে না ছাত্রলীগ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৬, ০৮:৩৯ পিএম
বদরুলের অপকর্মের দায় নেবে না ছাত্রলীগ

সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলাকারী বদরুলকে সন্ত্রাসী আখ্যা দিয়ে নিজেদের কেউ নয় বলেও দাবি করেছে ছাত্রলীগ। এমনকি বদরুল আলমের দায় নেবে না ক্ষমতাসীন আওয়ামী লীগের এ ছাত্র সংগঠন।

মঙ্গলবার ছাত্রলীগের দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ বৃহৎ ছাত্র সংগঠন হওয়ায় অসংখ্য নেতাকর্মী এ সংগঠনের সঙ্গে জড়িত। কারো ব্যক্তিগত অপকর্মের দায়ভার ছাত্রলীগ কখনও নেবে না।’

সাংগঠনিক নিয়মেই কর্মক্ষেত্রে যোগদানের সঙ্গে সঙ্গে বদরুলের সদস্যপদ বাতিল হয়েছে বলেও জানানো হয় বিবৃতিতে। এতে বলা হয়, ‘যেহেতু সে বর্তমানে ছাত্রলীগের সঙ্গে সম্পর্কহীন এবং অন্য একটি পেশায় কর্মরত, তাই গণমাধ্যমের সাংবাদিক বন্ধুদের প্রতি আহ্বান জানাচ্ছি- সন্ত্রাসী বদরুল আলমের ব্যক্তিগত অপকর্মের সঙ্গে ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগকে জড়াবেন না বা নাম ব্যবহার করবেন না।’

আহত খাদিজা আক্তার নার্গিস ও তার পরিবারের সঙ্গে সার্বক্ষণিক বাংলাদেশ ছাত্রলীগ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ পাশে থাকবে। এবং সন্ত্রাসী বদরুল আলমের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয় বিবৃতিতে।

উল্লেখ্য, সোমবার সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস পরীক্ষার হল থেকে বের হওয়ার সময় তার ওপর চাপাতি নিয়ে হামলা চালান বদরুল আলম। খাদিজাকে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক দফা অস্ত্রোপচার শেষে গতকাল রাতে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। বর্তমানে তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!