• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
মুমিনুল-সিমন্সের হাফ সেঞ্চুরি

বদলে যাওয়া রাজশাহীকে দেখল ঢাকা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১১, ২০১৭, ০৪:৩৬ পিএম
বদলে যাওয়া রাজশাহীকে দেখল ঢাকা

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বে জয়হীন ছিল রাজশাহী কিংস। তবে ঢাকায় ফিরেই চমক দেখাল মুশফিকুর-স্যামির দল। মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সের বিপক্ষে দারুন এক জয় তুলে নিয়েছে গত আসরের রানার্সআপরা। পঞ্চম আসরে রাজশাহীর এটি প্রথম জয়।

রংপুর রাইডার্সের দেয়া ১৩৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ২০ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী কিংস। ৮ উইকেটের এই জয় পেতে তেমন বেগ পেতে হয়নি মুশফিকদের। মুমিনুল হক এবং লেন্ডল সিমন্সের ১২২ রানের ওপেনিং জুটিই আসল কাজটি করে দিয়েছে। জয় থেকে মাত্র ১৩ রান দুরে থাকতে সাঝঘরে ফেরেন সিমন্স। থিসারা পেরেরার থ্রোতে রানআউট হওয়ার আগে ৫০ বলে ৪টি চার আর ১ ছক্কায় ৫৩ রান করেন এই ক্যারিবীয়ান।

একই ওভারে থিসারা পেরেরার বলে বোল্ড হন ম্যালকম ওয়ালার। তবে মুমিনুল হক ওপেনিংয়ে নেমে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ৪৪ বলে ৪টি চার আর ৩টি ছক্কায় ৬৩ রান করে অপরাজিত থাকেন এই অভিজ্ঞ টাইগার ব্যাটসম্যান।

শনিবার (১১ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি রংপুরের। প্রথম ওভারেই উইকেট হারায় তারা। মেহেদী হাসান মিরাজের ওভারের তৃতীয় বলটি লং অন দিয়ে খেলতে গিয়ে ওয়েলারের হাতে ধরা পড়েন চার্লস। ইনিংসের চতুর্থ ওভারে  জোড়া আঘাত হানেন ফরহাদ রেজা। দলীয় ৩২ রানে লিথ ও ৩৩ রানে মোহাম্মদ মিথুনকে ফেরান এই মিডিয়াম ফাস্ট বোলার।

শেষ পর্যন্ত রবি বোপারার অপরাজিত হাফ সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সমর্থ হয় রংপুর রাইডার্স। দলের পক্ষ্যে শাহরিয়ার নাফিস দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ১৮ এবং জিয়াউর রহমান ১১ রান করেন।

রাজশাহীর পক্ষে ফরহাদ রেজা ২৮ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন। মেহেদী হাসান মিরাজ, কেসরিক উইলিয়ামস ও জেমস ফ্র্যাঙ্কলিন ১টি করে উইকেট শিকার করেন।

এদিন রাজশাহীকে নেতৃত্ব দিচ্ছেন মুশফিকুর রহীম। নিয়মিত অধিনায়ক ড্যারেন স্যামি চোটে পড়েছেন। এছাড়া একাদশ থেকে বাদ পড়েছেন সামিত প্যাটেল। সবমিলিয়ে রাজশাহী চারটি পরিবর্তন এনেছে। স্যামি-প্যাটেলের সঙ্গে একাদশের বাইরে রয়েছেন লুক রাইট ও হোসেন আলী। দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সামি, নিহাদুজ্জামান, লেন্ডল সিমন্স ও ম্যালকম ওয়েলার।

পরিবর্তন এসেছে রংপুর রাইডার্সেও। সামিউল্লাহ শেনওয়ারি ও সোহাগ গাজীকে একাদশের বাইরে রাখা হয়েছে। দলে ফিরেছেন অ্যাডাম লিথ। গাজীর জায়গায় এসেছেন আরেক অফ স্পিনার আব্দুর রাজ্জাক।

রংপুর রাইডার্স: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), জনসন চার্লস, অ্যাডাম লিথ, মোহাম্মদ মিঠুন (উইকেট রক্ষক), রবি বোপারা, শাহরিয়ার নাফীস, জিয়াউর রহমান, থিসারা পেরেরা, আবদুর রাজ্জাক, লাসিথ মালিঙ্গা, নাজমুল ইসলাম।

রাজশাহী কিংস: মুশফিকুর রহীম (অধিনায়ক), মুমিনুল হক, লেন্ডল সিমন্স, রনি তালুকদার, জেমস ফ্র্যাঙ্কলিন, ম্যালকম ওয়ালার, মেহেদী হাসান মিরাজ, কেসরিক উইলিয়ামস, ফরহাদ রেজা, মোহাম্মদ সামি, নিহাদুজ্জামান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!