• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বদলে যাচ্ছে নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দল


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ২, ২০১৬, ১১:৪৬ এএম
বদলে যাচ্ছে নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দল

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগেই নিউজিল্যান্ড সফর ও অস্ট্রেলিয়ায় ক্যাম্পের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চলমান বিপিএলে স্ট্যান্ডবাই তালিকায় থাকা কয়েকজন ক্রিকেটার দুর্দান্ত পারফর্ম করেছেন। আবার ২২ জনের তালিকায় থাকা কেউ চোটে পড়েছেন। সবমিলে নিউজিল্যান্ড সফরের দলে বেশ কিছু যে রদবদল ঘটছে সেটা নিশ্চিত।

বিপিএলের চট্টগ্রাম পর্বে বিসিবি সভাপতি এর ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন। এবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও বলে দিলেন, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্যাম্পের জন্য ঘোষিত দলে কিছু পরিবর্তন আনবেন। তবে এটা এখনো পরিষ্কার নয় যে, নতুন করে কারা দলে প্রবেশ করছেন। বেশ কয়েকটি নাম ঘুরেফিরে আসছে। এরা হলেন, শাহরিয়ার নাফীস, নাসির হোসেন, রুবেল হোসেন, মেহেদি মারুফ ও কামরুল ইসলাম রাব্বি।

এবারের বিপিএলের শুরু থেকেই অসম্ভবরকমের ধারাবাহিক নাফীস। এই বিপিএল যেন পুরনো নাফীসকেই ফিরিয়ে এনেছে। ১১ ম্যাচে তিনটি ফিফটি করেছেন। উপেক্ষা আর বঞ্চনার জবাব নাসির হোসেন কখনো ব্যাট আবার কখনো বল হাতে দিয়েছেন। ১০ ম্যাচে ১৪৫ রানের পাশাপাশি তুলে নিয়েছেন চারটি উইকেট।

কি পেলো এবারের বিপিএল? এমন প্রশ্নের সহজ উত্তর, মেহেদি মারুফ। ঢাকা ডায়নামাইটসের এই ওপেনার বিদেশীদের সঙ্গে পাল্লা দিয়ে বড় বড় ছক্কা হাঁকাতে পটু। টি২০ সিরিজের জন্য মারুফকে বিবেচনা করতে পারেন নির্বাচকরা। ১০ ম্যাচে দুটি ফিফটিতে তার ব্যাট থেকে এসেছে ৩০৭ রান। নাফীস, নাসির ও মারুফ এই তিনজনকে নিয়ে আলোচনাটা হচ্ছে বেশি।

চোটে পড়ে এরইমাঝে ঢাকা দল থেকে ছিটকে পড়েছেন দারুন ফর্মে থাকা মোহাম্মদ শহীদ। নিশ্চিতভাবেই অস্ট্রেলিয়ার ক্যাম্পে তার থাকা হচ্ছে না। অভিজ্ঞ পেসারদের মধ্যে রংপুর রাইডার্সের হয়ে খেলা রুবেল হোসেনই যা একটু পারফর্ম করেছেন। ১০ ম্যাচ খেলে তুলে নিয়েছেন ১১টি উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে অভিষিক্ত কামরুল ইসলাম রাব্বিরও সুযোগ থাকছে শহীদের স্থলাভিষিক্ত হওয়ার। তবে বিপিএলের বাকি ম্যাচগুলোতে কেউ অসাধারণ কিছু করে দেখালে তার দিকেই পাল্লাটা বেশি ভারি থাকবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!