• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বধির বিড়ালের বিচারে সৌদিকে হারাবে রাশিয়া


ক্রীড়া ডেস্ক জুন ১৪, ২০১৮, ০১:০০ পিএম
বধির বিড়ালের বিচারে সৌদিকে হারাবে রাশিয়া

ঢাকা : অপেক্ষার প্রহর শেষ হচ্ছে আজই। গোটা ফুটবল দুনিয়া যে ক্ষণের জন্য অপেক্ষা করছিল তাঁর সমাপ্তি ঘটতে চলেছে। জাঁকালো উদ্বোধনের পরই বেজে উঠবে বিশ্বকাপের বাঁশি। যেখানে আবার স্বাগতিক রাশিয়াকে মোকাবেলা করবে এশিয়ার দেশ সৌদি আরব।

ফুটবলে রাশিয়ার অতটা দাপট নেই। বিগত আট মাসে রাশিয়ানরা একটি ম্যাচেও জিততে পারেনি। কিন্তু অ্যাকিলিস নামের এক বধির বিড়াল বলে দিচ্ছে, বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতবে আয়োজক দেশ রাশিয়াই।

অ্যাকিলিস একটি ধবধবে সাদা বিড়ালের নাম। তার বাস সেন্ট পিটার্সবার্গের একটি জাদুঘরে। অক্টোপাস থেকে হাতির বাচ্চা। অতীতেও জীবজন্তুকে দিয়ে বিশ্বকাপের ম্যাচের ভবিষ্যদ্বাণী করানো হয়েছে। এবার আসরে এক বধির সাদা বিড়ালকে নামিয়ে দেওয়া হয়েছে।

এর আগেও অবশ্য অ্যাকিলিসকে একই ভূমিকায় দেখা গেছে। গত বছর রাশিয়ায় কনফেডারেশনস কাপের সময়। সেবার একটা বাদে সব ম্যাচেই তার ভবিষ্যদ্বাণী মিলেছিল। তাই বিশ্বকাপেও এই বিড়াল তপস্বীর ওপর ভরসা করা হচ্ছে। বুধবার অ্যাকিলিসের সামনে দু’টি খাবারের বাটি রাখা হয়েছিল। একটা রাশিয়ার জাতীয় পতাকাসহ, অন্যটি সৌদি আরবের। অ্যাকিলিস রাশিয়ার পতাকা দেওয়া বাটিটাই বেছে নিয়েছে।

বৃহস্পতিবার রাশিয়া বনাম সৌদি আরব ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ফুটবল ইতিহাসের ২১ নম্বর বিশ্বকাপ। ফিফা রাঙ্কিংয়ে সৌদি আরব আছে ৬৭ নম্বরে। রাশিয়ার অবস্থান ৭০-এ। সে হিসেবে সৌদিরই এগিয়ে থাকার কথা। কিন্তু বধির বিড়াল বেছে নিয়েছে রাশিয়াকে। এখন দেখাই যাক, বিড়ালের বিচার সত্যি হয় কি না?

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!