• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বন্ধ ৬০ রেলস্টেশন চালু করেছে সরকার: রেলমন্ত্রী


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  মে ২১, ২০১৭, ০৭:৪২ পিএম
বন্ধ ৬০ রেলস্টেশন চালু করেছে সরকার: রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মুজিবুল হক

চাঁপাইনবাবগঞ্জ: রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, সারাদেশকে রেল যোগাযোগের আওতায় আনার জন্য কাজ করছে সরকার। বিএনপি জোট সরকার ক্ষমতায় থাকার সময় ১২০টি রেল স্টেশন বন্ধ করে দিয়েছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ৬০টি রেল স্টেশন চালু করেছে। পর্যায়ক্রমে সকল জেলার সাথে রেল যোগাযোগ গড়ে তোলা হবে।

রোববার (২১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জে তিনি এসব কথা বলেন। রেলমন্ত্রী সদর উপজেলার আমনুরায় ২২ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাইপাস রেললাইন ও নতুন স্টেশন ভবনের উদ্বোধন করেন। তখন এক বক্তব্যে একথা বলেন তিনি।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক কাজি রফিকুল আলম, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম প্রমুখ। 

এর আগে নবনির্মিত আমনুরা বাইপাস রেল স্টেশনে পতাকা নেড়ে আন্তঃনগর ট্রেন পদ্মা’র সংযোগ হিসেবে সাটল ট্রেনের উদ্বোধন করেন তিনি। প্রসঙ্গত, ২০১১ সালের ২৩ এপ্রিল প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি ঢাকার সঙ্গে আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা দেন। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহীর রুটে এই বাইপাস রেললাইন নির্মাণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/প্রতিনিধি/আতা

Wordbridge School
Link copied!