• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বন্ধু শচীনকে চমকে দিলেন লারা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৮, ১১:২৮ এএম
বন্ধু শচীনকে চমকে দিলেন লারা

ঢাকা: একফ্রেমে দুই কিংবদন্তি। এক সময় বাইশ গজে শ্রেষ্ঠত্বের মুকুটের দুই দাবিদার শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারাকে দেখা গেল একসঙ্গে। আর সেই ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছেন স্বয়ং শচীন। ছবিতে দু’জনকেই দেখা গেছে একই রকম নীল টি-শার্টে। দু'জনের মাথাতেই রয়েছে টুপি।

এই ছবির সঙ্গে শচীন যা লিখেছেন তাতে পরিষ্কার যে লারার আসা মোটেই পূর্ব-পরিকল্পিত ছিল না। বরং 'ত্রিনিদাদের রাজপুত্র' হঠাৎ এসে চমকে দিয়েছেন তাঁকে। শচীন সেজন্যই 'সারপ্রাইজ ভিজিট' হিসেবে তা চিহ্নিত করেছেন। লারার সঙ্গে সাক্ষাতের ফলে উইকএন্ড দারুণ ভাবে শুরু হলো বলেও লিখেছেন তিনি। শুক্রবার লিটল চ্যাম্পিয়ন এই ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগের মাধ্যমে ঝড় ওঠে। ক্রিকেটপ্রেমীরা মেতে ওঠেন উচ্ছ্বাসে।

এক সময় বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে এই দুই জনকেই বেছে নিত ক্রিকেটমহল। ৪৫ বছর বয়সী শচীন ২০০ টেস্টে ৫৩ গড়ে করেছেন ১৫,৯২১ রান। এর সঙ্গে রয়েছে ওয়ানডে সংস্করণে ১৮,৪২৬ রান। টেস্ট এবং ওয়ানডে মিলিয়ে সেঞ্চুরি রয়েছে ১০০টি। এর মধ্যে টেস্টে ৫১ এবং ওয়ানডেতে ৪৯টি।

৪৯ বছর বয়সী লারা টেস্টে ৫২.৮৮ গড়ে করেছেন ১১,৯৫৩ রান। টেস্টে সর্বাধিক অপরাজিত ৪০০ রানের রেকর্ড এখনও তাঁর দখলেই রয়েছে। ওয়ানডে ক্রিকেটে ৪০.৪৮ গড়ে লারা করেছেন ১০,৪০৫ রানও। দুই সংস্করণ মিলিয়ে লারার সেঞ্চুরি রয়েছে ৫৪টি। এর মধ্যে টেস্টে ৩৪ এবং ওয়ানডেতে ১৯টি।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!