• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বন্ধুর ছেলেকে বাঁচাতে মরিয়া রশিদ খান


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৩, ২০১৮, ০৬:৫২ পিএম
বন্ধুর ছেলেকে বাঁচাতে মরিয়া রশিদ খান

ঢাকা: সানরাইজার্স হায়দরাবাদ তাঁকে ৯ কোটি রুপিতে কিনে যে ভুল করেনি সেটি বারবার প্রমাণ করে চলেছেন রশিদ খান। দুই ম্যাচ খেলে এখনও অবধি সবার মন জিতে নিয়েছেন।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রশিদ খানের চার ওভার পার্থক্য গড়ে দেয় ম্যাচে। আফগান স্পিনারকে মারতেই পারলেন না মুম্বাই ইন্ডিয়ান্সের বিস্ফোরক সব ব্যাটসম্যান।

রশিদের কোন বলটা লেগস্পিন আর কোনটা গুগলি তা বুঝতে গিয়েই গলদঘর্ম অবস্থা ব্যাটসম্যানের। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪ ওভারে ১৩ রান দিয়ে ১ উইকেট তুলে নেন রশিদ। তাঁর ইকোনমি রেট ৩.২৫! দুর্দান্ত এই স্পেলে আইপিএল-এ দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন রশিদ।

২৪ বলের স্পেলে রশিদ ‘ডট বল’ করেছেন ১৮টি বল। আইপিএল-এর একটি ম্যাচে কোনো স্পিনারের সর্বোচ্চ ‘ডট বল’ করার কীর্তি ছুঁয়ে ফেলেন ১৯ বছর বয়সী এই লেগ স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন ও অমিত মিশ্র এক ম্যাচে ১৮টি করে ‘ডট বল’ করেছেন। এর মধ্যে অশ্বিন একাই তা করেছেন দুই ম্যাচে।

এরকম কৃপণ বোলিং করলে বিপক্ষের ব্যাটসম্যানরা রান তুলবেন কী করে! ম্যাচ সেরার পুরস্কার জিতে কী করলেন রশিদ? আফগান স্পিনার নিজেই রহস্য ফাঁস করেছেন। আফগান লেগ স্পিনারের এক বন্ধুর ছেলে হাসপাতালে ভর্তি। জীবন মরণ সমস্যায় সেই ছোট্ট ছেলেটি। রশিদ তাঁর বন্ধুর পাশে দাঁড়িয়েছেন। ম্যাচ সেরার আর্থিক পুরস্কার তিনি তুলে দিচ্ছেন তাঁর বন্ধুর হাতে, যাতে সেই বন্ধু তাঁর ছেলের চিকিৎসা করাতে পারেন। রশিদের এমন মানবিকতা মন ছুঁয়ে গেছে সবার।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!