• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বন্যহাতির আক্রমণে রোহিঙ্গা নিহত


কক্সবাজার প্রতিনিধি জানুয়ারি ১৯, ২০১৮, ০৭:২৫ পিএম
বন্যহাতির আক্রমণে রোহিঙ্গা নিহত

ফাইল ফটো

কক্সবাজার: জেলার উখিয়া উপজেলায় বন্যহাতির আক্রমণে মো. ইয়াকুব (৪৫) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছে। এতে আহত হয়েছেন ইয়াকুবের স্ত্রী আনোয়ারা বেগম (৪০) ও তার এক ছেলে (৫)।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে উপজেলার লম্বাশিয়া-১ রোহিঙ্গা শিবিরে এই ঘটনা ঘটে। ইয়াকুব মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু শহরের সিকদারপাড়ার বাসিন্দা।

গত সেপ্টেম্বর-অক্টোবরে দুই দফায় হাতির আক্রমণে ৬ রোহিঙ্গা নিহত হয় এবং মিয়ানমারে নির্যাতনের ফলে বাংলাদেশে রোহিঙ্গাদের ঢল শুরু হওয়ার পর এ পর্যন্ত সাত রোহিঙ্গার মৃত্যু হলো হাতির আক্রমণে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, রোহিঙ্গাদের আশ্রয়শিবির হাতির বিচরণক্ষেত্রের কাছে করার ফলেই এসব ঘটনা ঘটছে।

কক্সবাজারের পুলিশ সুপার এ কে এম ইকবাল হোসেন বলেন, শুক্রবার সকাল ৬টার দিকে লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে দলছুট একটি বন্যহাতি হামলা চালালে হাতির পদদলিতে পিষ্ট হয়ে এক পরিবারের তিনজন হতাহত হয়। উখিয়ার কুতুপালং শিবিরের পশ্চিম পাশের এই লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পটির অবস্থান।

উখিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, গত ১৪ অক্টোবর উখিয়ার বালুখালী-১ রোহিঙ্গা শিবিরে বন্যহাতির আক্রমণে মা ও তিন শিশুসন্তানসহ চার রোহিঙ্গার মৃত্যু হয়েছিল। এছাড়া ১৮ সেপ্টেম্বর কুতুপালং রোহিঙ্গা শিবিরে বন্যহাতির আক্রমণে বাবা-ছেলেসহ দুই রোহিঙ্গার মৃত্যু হয়।

তিনি আরো বলেন, হাতি চলাচলের রাস্তার পাশে রোহিঙ্গা শিবির স্থাপিত হওয়ায় হাতিরদল আশ্রয় হারিয়ে ফেলছে। ফলে এধরণের ঘটনা ঘটছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!