• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বন্যার ঘটনা ধামাচাপা দিতেই এসব হামলা-মামলা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২০, ২০১৭, ১০:৪৪ পিএম
বন্যার ঘটনা ধামাচাপা দিতেই এসব হামলা-মামলা

ফাইল ফটো

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, দেশ বন্যাদুর্গত এবং জনদুর্ভোগ থেকে মানুষের দৃষ্টি সরিয়ে পুরো ব্যাপারটিকে ধামাচাপা দিতেই এসব হামলা-মামলা অব্যাহত রেখেছে সরকার।  

রোববার (২০ আগস্ট) বিকেল ৪টায় গণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর একের পর এক হামলার পরিপ্রেক্ষিতে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, শিক্ষাবিদ অজয় রায়, মানবাধিকারকর্মী খুশী কবির, ডাক্তার নাজিমুদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি ইমরান হাবিব, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ প্রমুখ।

ইমরান এইচ সরকার বলেন, ১৭ আগস্ট ত্রাণ তৎপরতা জোরদারের দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচি শেষে পূর্বঘোষিত ত্রাণ সংগ্রহ কার্যক্রম চলাকালে অতর্কিতে একদল উচ্ছৃঙ্খল যুবক ‘বন্যা কই পাইছিস? দেশে কোনো বন্যা নেই, তোরাই বন্যার গল্প বানাইছিস’ বলে লাঠিসোঁটা নিয়ে গণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর হামলা চালায়।

তিনি বলেন, পরের দিন ১৮ অগাস্ট সেই হামলার প্রতিবাদ জানানোর এবং একই সঙ্গে ত্রাণ সংগ্রহের জন্য গণজাগরণ মঞ্চের কর্মীরা শাহবাগে অবস্থান নিলে পুলিশ কর্মসূচি পালন করতে বাধা দেয়। পরে সংবাদমাধ্যমে আমাদের ব্রিফিং শেষে ফেরার পথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনে ফের তাদের ওপর হামলা করা হয়।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, ওই হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা করা হলেও এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি, আইনের আওতায় আনা হয়নি।

তিনি বলেন, এটি সুস্পষ্টভাবে প্রমাণিত যে জনদুর্ভোগ থেকে মানুষের দৃষ্টি সরিয়ে পুরো ব্যাপারটিকে অপরাপর ইস্যুগুলোর মতোই ধামাচাপা দিতে ও গণজাগরণ মঞ্চের আন্দোলনকে বাধাগ্রস্ত করতেই সরকার এসব হামলা-মামলা অব্যাহত রেখেছে।

ইমরান এইচ সরকার বলেন, আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, অব্যাহত এই হামলা-মামলার পরিপ্রেক্ষিতে কোনো অনভিপ্রেত পরিস্থিতির সৃষ্টি হলে তার সম্পূর্ণ দায়ভার সরকার ও প্রশাসনকেই নিতে হবে। গণজাগরণ মঞ্চ সব বাধা প্রতিরোধ করেই রাজপথে ছিল, ভবিষ্যতেও থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!