• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
জেলা পরিষদ নির্বাচন

বরগুনায় আ.লীগের মনোনয়ন পেলেন দেলোয়ার


বরগুনা প্রতিনিধি নভেম্বর ২৬, ২০১৬, ০৬:১১ পিএম
বরগুনায় আ.লীগের মনোনয়ন পেলেন দেলোয়ার

বরগুনা: আসন্ন বরগুনা জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন সাবেক সংসদ সদস্য মো. দেলোয়ার হোসেন। শুক্রবার (২৫ নভেম্বর) রাতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার নাম ঘোষণা করেন।  

এ পদে বরগুনা জেলা থেকে পাঁচজন মনোনয়ন চেয়ে আবেদন পত্র জমা দেন। এরা হলো- বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মো. জাহাঙ্গীর কবীর, সাবেক এমপি মো. দেলোয়ার হোসেন, বরগুনা পৌরসভার সাবেক মেয়র মো. শাহজাহান, বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভিপি মো. গোলাম সরোয়ার টুকু এবং জামাল উদ্দিন বিশ্বাস।

সমর্থনপ্রাপ্ত মো. দেলোয়ার হোসেন বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও বরগুনা-১ আসনের সাবেক সতন্ত্র সংসদ সদস্য। এছাড়াও তিনি বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান ও আয়লাপাতাকাটা ইউনিয়ন পরিষদের তিন বার চেয়ারম্যান ছিলেন। ২০০১ সালে ১ অক্টোবর জাতীয় নির্বাচনে বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী ধীরেন্দ্র দেবনাথ শমভুকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর মো. দেলোয়ার হোসেন দুইটি জাতীয় সংসদ স্বতন্ত্র নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়। তিনি এক কন্যা স্ত্রী নিয়ে বরগুনা শহরে একটি টিনসেট ঘরে বসবাস করেন।

মো. দেলোয়ার হোসেন জানান, ‘আমি ৪০ বছর ধরে ছাত্রলীগ থেকে শুরু করে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ছিলাম। কোনো দিন জাতীর জনকের আদর্শের বাইরে রাজনীতি করিনি। বিএনপি আমলে সংসদ সদস্য হয়েছি। আমাকে মন্ত্রী করার প্রস্তাব দিয়েছে। আমি আদর্শের কাছে নত শিকার করিনি। আমার ধমনিতে জাতীর জনকের আদর্শ। আমি যতদিন বেঁচে থাকবো ততোদিন জয়বাংলা বলে বেঁচে থাকতে চাই’।

তিনি আরো বলেন, ‘সংসদ সদস্য হয়েছি। অর্থ কষ্টে ছিলাম। জীবনে কোন দিন দুর্নীতির ও সন্ত্রাসের সঙ্গে আপোষ করিনি। মাননীয় সভানেত্রী আমার অতীত কর্মকান্ড দেখে আমাকে জেলা পরিষদে চেয়ারম্যান পদে সমর্থন দিয়েছেন। আমি শেখ হাসিনার ও আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞ। আমি কৃতজ্ঞ বরগুনার জনগণের কাছে। দলের সকলকে নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করে বরগুনার মানুষের পাশে থাকতে চাই’।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!