• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ শুরু জানুয়ারিতে


নিজস্ব প্রতিবেদক, বরিশাল নভেম্বর ১৮, ২০১৭, ১১:১০ এএম
বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ শুরু জানুয়ারিতে

বরিশাল: বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের একাডেমিক কার্যক্রম শুরু করার অনুমোদন দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এ লক্ষ্যে আগামী বছরের জানুয়ারীতে দুটি বিষয়ে ক্লাশ শুরু হবে। এর আগে ডিসেম্বরে ভর্তি কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

এর ফলে নব নির্মিত বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষা কার্যক্রম’র যাত্রা অচিরেই শুরু হতে যাচ্ছে।

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের প্রকল্প পরিচালক মো. আক্কাস আলী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি’র আওতায় দেশের ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ পরিচালিত হচ্ছে। এর মধ্যে বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজও অন্তর্ভূক্ত।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কার্যক্রম শুরু করার জন্য চিঠি পাঠিয়েছে। এর ফলে আগামী ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, শুরুতে দুটি বিষয়ে যথাক্রমে সিভিল ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ের বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে ১২০জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এজন্য তারা বরিশাল বিশ্ববিদ্যালয় ও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক দ্বারা প্রথম বর্ষের কার্যক্রম শুরু করবেন। যদিও বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের সৃস্ট পদে অচিরেই কার্যক্রম শেষ হবে।

অবকাঠামো প্রসঙ্গে তিনি বলেন, প্রশাসনিক ভবন এর নির্মান কাজ শেষ হয়েছে। একাডেমিক  ভবনেরও কাজ শেষের পর্যায়ে। এ অবস্থায় আগামী জানুয়ারী থেকে ক্লাস শুরু হতে পারে বলে তিনি জানান।

এ প্রসঙ্গে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বরিশাল উপ সহকারী প্রকৌশলী মনিরুল কবির বলেন, ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মান কাজ প্রায় শেষে পথে। জুনের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা আছে।

প্রসঙ্গত, বরিশাল সদর উপজেলার চানপুরা ইউনিয়নের দুর্গাপুরে ৮ একর জমির উপর বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপতি হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!