• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বরিশাল ছেড়ে রাজশাহীতে মুশফিক


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৮, ২০১৭, ০৪:১০ পিএম
বরিশাল ছেড়ে রাজশাহীতে মুশফিক

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হবে চলতি বছরের ৪ নভেম্বর। সেই লক্ষ্যকে সামনে রেখে দল গোছাতে ব্যস্ত সময় পার করছে ফ্রাঞ্জাইজিগুলো। এবার দলগুলোতে বড় ধরনের রদবদল হতে যাচ্ছে। অনেক আইকন ক্রিকেটারই পুরানো দল ছেড়ে নতুন দলে নাম লিখতে যাচ্ছেন। সেই তালিকায় রয়েছেন মাশরাফি, মুশফিক ও তামিম।

সূত্র জানিয়েছে, ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান এবং খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আগের দলেই থাকছেন। কিন্তু মাশরাফি, মুশফিক ও তামিম পুরনো দল ছেড়ে এবার নতুন দলে যোগ দিতে যাচ্ছেন।

জানা গেছে, বিপিএল-এর চতুর্থ আসরে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে দল নির্বাচন নিয়ে মতপার্থক্য ও মনোমালিন্য সৃষ্টি হওয়ার পর মাশরাফির সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্মকর্তাদের আপস-মীমাংসা হলেও মানসিক দূরত্ব ঠিকই রয়ে গেছে। এ কারণেই মাশরাফি এবার দল পাল্টাচ্ছেন বলে ধারণা অনেকের। মাশরাফি এবার রংপুর রাইডার্সে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

বসে নেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সও। দেশসেরা ওপেনার তামিম ইকবালকে দলের নেতৃত্ব দিতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। ইতিমধ্যেই কুমিল্লার সাথে তামিমের কথা-বার্তা প্রায় চূড়ান্ত বলে জানা গেছে।

এদিকে বরিশাল বুলসের মালিকের করা মন্তব্যের প্রতিবাদে বিসিবিতে সংবাদ সম্মেলন করতে এসে অনেকটা আবেগতাড়িত হয়ে পড়েন মুশফিক। একপর্যায়ে চোখের পানি মুছতে মুছতে সংবাদ সম্মেলন শেষ না করেই কক্ষ থেকে বেরিয়ে চলে যান তিনি।

ফ্রাঞ্চাইজিটির অন্যতম মালিক আবদুল আওয়াল চৌধুরী ভুলুর সঙ্গে মনোমালিন্যের কারণে তিনি দল ছাড়ছেন মুশফিকুর রহিম। টেস্ট অধিনায়কের নতুন ঠিকানা হতে যাচ্ছে রাজশাহী কিংস। এটি অনেকটাই নিশ্চিত। এছাড়া জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান ম্যালকম ওয়ালারকে দলে ভিড়িয়েছে রাজশাহী। জিম্বাবুইয়ান এ তারকা ব্যাটসম্যানকে দলে নেয়ার কথা নিজেদের ফেসবুক পেজে নিশ্চিত করেছে ফ্রাঞ্জাইজিটি। ওয়ালার ছাড়াও লেন্ডল সিমন্স, জেমস ফ্র্যাঙ্কলিন, সামিত প্যাটেলের মতো বিদেশি ক্রিকেটারদের দলে টেনেছে  কিংস। এদিকে রাজশাহী কিংসের আইকন প্লেয়ার হিসেবে যেহেতু থাকছে মুশফিক। সে হিসেবে তার নেতৃত্বে মাঠে নামবে সিমন্সরা।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসর অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালে। পরের বছর অনুষ্ঠিত হয়েছিল দ্বিতীয় আসর। এরপর আর নিয়মিত হতে পারেনি টুর্নামেন্টটি। খেলোয়াড়দের ফিক্সিং কেলেঙ্কারিতে বন্ধ হয়ে যায় বিপিএল। ২০১৪ সালে আইপিএলের আসর অনুষ্ঠিত হয়নি। ২০১৫ সালে অনুষ্ঠিত হয় তৃতীয় আসর। আর গতবছর অনুষ্ঠিত হয় চতুর্থ আসর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!