• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বরিশালকে হারিয়ে দুইয়ে রংপুর


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৬, ১০:৩২ পিএম
বরিশালকে হারিয়ে দুইয়ে রংপুর

ঢাকা: প্রথম দুটি ম্যাচ ৯ উইকেটের বড় জয়ের পর ছন্দপতন ঘটেছিল রংপুর রাইডার্সের। তৃতীয় ম্যাচে এসে উত্তরের দলটি হেরে যায় ঢাকা ডায়নামাইটসের কাছে। চট্টগ্রাম পর্বে আবার জয়ের ধারায় ফিরলো রংপুর। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) তারা বরিশাল বুলসকে ১২ রানে  হারিয়েছে।

রংপুরের ১৭৫ রান তাড়া করতে নেমে বরিশালকে থামতে হয়েছে  ১৬৩ রানে। চার ম্যাচে তৃতীয় জয় নিয়ে রংপুর পয়েন্ট টেবিলে উঠে এসেছে দুই নম্বরে।

এদিন রান তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বরিশালের। ইনিংসের প্রথম বলেই শুণ্য রানে ফিরে যান দিলশান মুনাবিরা। শুরুর ধাক্কা কাটিয়ে ইনফর্ম শাহরিয়ার নাফীস এই ম্যাচেও দারুন শুরু করেছিলেন। কিন্তু উইকেটের পেছনে আফগান মোহাম্মদ শাহজাদের চতুরতায় সোহাগের বলে স্ট্যাম্পড হন নাফীস (১২)। একইভাবে অধিনায়ক মুশফিকুর রহীমকেও ফাঁদে ফেলেন শাহজাদ। সোহাগের বদলে শুধু বোলারের নাম লিয়াম ডসন।

এবারের বিপিএলে নতুন করে চেনানো নাফীস-মুশফিকের বিদায়ের পর ভাবা হচ্ছিল বরিশালের পরাজয় শুধু সময়ের ব্যাপার। কিন্তু ততক্ষণে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উত্তেজনা ছড়িয়েছেন জীবন মেন্ডিস ও নাদিফ চৌধুরী। দুজনের একের পর এক চার-ছক্কায় দিশেহারা হয়ে পড়েন রংপুরের বোলাররা।

জয়ের স্বপ্ন দেখতে থাকা বরিশালকে ম্যাচ থেকে ছিটকে ফেলে দেন আফ্রিদি। প্রথমে নাদিফ পরে মেন্ডিসকেও ফিরিয়েছেন তিনি। আউট হওয়ার আগে মেন্ডিস ৫৩ বলে তিন চার-ছক্কায় ৫৭ আর নাদিফ ২৫ বলে তিন ছক্কায় ৪১ রান করেন। ধারাবাহিকতা দেখিয়ে এই ম্যাচেও ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন সোহাগ। ২টি করে উইকেট পেয়েছে আফ্রিদি ও রুবেল হোসেন।

এরআগে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে রংপুর স্কোরবোর্ডে তোলে ১৭৫ রান। এদিন শুরুটা ভালো করেও বেশিক্ষণ টিকতে পারেননি সৌম্য (১৪)। আফগান তারকা মোহাম্মদ শাহজাদও (১৪) ঝড় তোলার আগেই ফিরে গেছেন। আগের ম্যাচগুলোতে নিজেকে মেলে ধরতে না পারা মোহাম্মদ মিঠুন এদিন জ্বলে উঠলেন। তার সঙ্গে যোগ দিলেন লিয়াম ডসন।

৪৪ বলে ছয় চার, দুই ছক্কায় মিঠুন ৬২ আর ডসন ৩৬ বলে তিন চার, এক ছক্কায় খেলেন ৪৬ রানের ইনিংস। পাওয়ার শটস খেলেছেন শহীদ আফ্রিদি। ১০ বলে দুই ছক্কা আর এক চারের সাহায্যে করেছেন ২২ রান। তাইজুল ২৭ ও থিসেরা পেরেরা ৩১ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
রংপুর রাইডার্স: ১৭৫/৬ (২০ ওভার) (মিঠুন ৬২, ডসন ৪৬, আফ্রিদি ২২, সৌম্য ১৪, শাহজাদ ১৪। তাইজুল ২/২৭, পেরেরা ২/৩১, এমরিত ১/৩১।)
বরিশাল বুলস: ১৬৩/১০ (১৯.৪ ওভার) (মেন্ডিস ৫৭, নাদিফ ৪১, পেরেরা ১৭, নাফীস ১২। সোহাগ ৩/১৯, আফ্রিদি ২/৩১, রুবেল ২/৩৬, ডসন ১/১৬।)

ফল: রংপুর রাইডার্স ১৯ রানে  জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: মোহাম্মদ মিঠুন (রংপুর রাইডার্স)। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!