• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বরিশালে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ ডাকাত নিহত


নিজস্ব প্রতিবেদক, বরিশাল মে ২০, ২০১৮, ১০:০১ এএম
বরিশালে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ ডাকাত নিহত

বরিশাল: গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার (২০ মে) ভোররাতে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ চরআইচা গ্রামের বটতলা বাজারসংলগ্ন এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

গোয়েন্দা পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাতদলের সদস্য। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলেও দাবি করা হয়েছে ডিবির পক্ষ থেকে।

পুলিশের ভাষ্যমতে, নিহতের বয়স হবে ৩৭ থেকে ৩৮ বছরের এর মধ্যে। আহত পুলিশ সদস্যরা হলেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. দেলোয়াল হোসেন, কনস্টেবল হাফিজ উদ্দিন ও রফিকুল ইসলামাল। তাদেরকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাশ ময়নাতদন্তের জন্য শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি রামদা, একটি চাপাতি, আট রাউন্ড গুলির খালি কার্তুজ উদ্ধার করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ওসি নুরুল ইসলাম-পিপিএম বলেন, গত কয়েকদিন আগে দক্ষিণ চরআইচা গ্রামের আ. হক হাওলাদারের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। তার আগে শায়েস্তাবাদ এলাকায় পরপর তিনটি ডাকাতি সংঘঠিত হয়। যার একটি তদন্ত করছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ছাড়া ওই এলাকায় ঈদের আগে আরো ডাকাতি সংঘঠিত হতে পারে- এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে কাউনিয়ার থানা পুলিশ ও ডিবি পুলিশ শায়েস্তাবাদ এলাকায় পুলিশি  নজরদারি বাড়ানো হয়।

গতকাল রাত ৩টার দিকে শায়েস্তাবাদসংলগ্ন নদী থেকে আলো দেখতে পেয়ে ডিবি পুলিশের একটি দলের সন্দেহ হয়। তারা কাছাকাছি এগিয়ে যায়। এ সময় ডিবি পুলিশের এসআই বেল্লাল ও মাহবুব তাদের চ্যালেঞ্জ করলে ডাকাতদলের সদস্যরা পাল্টা চ্যালেঞ্জ করে এবং পুলিশকে লক্ষ্য করে  গুলিবর্ষণ করে। এ সময় ডিবি পুলিশও পাল্টা গুলি চালায়। কিছু সময় বন্দুকযুদ্ধ চলার পরে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যান। পরে ঘটনাস্থলের পাশে একটি মরদেহ পড়ে থাকতে দেখা যায়, যার বয়স আনুমানিক ৩৮ বছর হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!