• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রাথমিক ও ইবতেদায়ী

বরিশালে পরীক্ষার্থী ১ লাখ ৯৪ হাজার


বরিশাল প্রতিনিধি নভেম্বর ১৮, ২০১৭, ০৮:৩২ পিএম
বরিশালে পরীক্ষার্থী ১ লাখ ৯৪ হাজার

বরিশাল: প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা আজ রোববার থেকে শুরু হচ্ছে। বরিশাল বিভাগ থেকে এবার ১ লাখ ৯৪ হাজার ৩০১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে প্রাথমিকে অংশ নিবে ১ লাখ ৬৮ হাজার ১১৬ ও ইবতেদায়ীতে ২৬ হাজার ১৮৫ জন পরীক্ষার্থী।

বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা লাইজু বলেন, রোববার শুরু হতে যাওয়া গোটা বিভাগের মধ্যে বরিশাল জেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করবে ৪৮ হাজার ৬৮৬ জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫ হাজার ২৩ জন পরীক্ষার্থী। 
একইভাবে ভোলায় প্রাথমিকে ৩৮ হাজার ৬৬৭ ও ইবতেদায়ীতে ৭ হাজার ৫১৭ জন। ঝালকাঠিতে প্রাথমিকে অংশগ্রহণ করবে ১১ হাজার ২১০ ও ইবতেদায়ীতে ২ হাজার ৩৬৩ জন পরীক্ষার্থী। 

পটুয়াখালী জেলায় প্রাথমিকে ৩১ হাজার ৭৫৭ ও ইবতেদায়ীতে ৪ হাজার ৯৬৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিবে।। বরগুনা জেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১৮ হাজার ২০৯ জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ২ হাজার ৮১৩ জন এবং পিরোজপুর জেলায় প্রাথমিক শিক্ষায় মোট ১৯ হাজার ৫৮৭ ও ইবতেদায়ী শিক্ষায় ৩ হাজার ৭৭৪ জন। 

বিভাগীয় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা লাইজু জানান, ২৬ নভেম্বর শেষ হওয়া এ পরীক্ষা প্রতিদিন বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত চলবে। পূর্বের থেকে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা অনেক বেড়েছে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!