• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বরিশালের ১৭ রুটে বাস চলাচল ২য় দিনেও বন্ধ


বরিশাল ব্যুরো জুন ২২, ২০১৮, ০৯:২৯ পিএম
বরিশালের ১৭ রুটে বাস চলাচল ২য় দিনেও বন্ধ

ফাইল ফটো

বরিশাল: বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর ও খুলনাসহ পশ্চিমের ৭ রুটে বাস চলাচল শুক্রবারও (২২ জুন) বন্ধ ছিল। প্রায় ৪ মাস বন্ধ থাকার পর গত ১৪ জুন থেকে বরিশালের পশ্চিমাংশের ৭ রুটে বাস চলাচল শুরু হয়। এদিকে বরিশাল থেকে পটুয়াখালী, বরগুনা ও কুয়াকাটাসহ দক্ষিণের ১০ রুটেও বাস চলাচল বন্ধ রেখেছে বরিশাল, বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতি।

দক্ষিণ-পশ্চিমের ১৭ রুটে একযোগে বাস ধর্মঘটের ফলে ঈদ করতে আসা কর্মস্থলমুখী যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।

বরিশাল মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিন জানান, তারা পূর্বের ন্যায় পশ্চিমের ৭ রুটে বাস চালানো শুরু করেন। কিন্তু ঝালকাঠি মালিক সমিতি তাতে বাধা দেয় এবং বরিশালের দুই বাস শ্রমিককে মারধর করলে উত্তেজিত শ্রমিকরা রূপাতলী বাস টার্মিনাল এলাকায় বৃহস্পতিবার (২১ জুন) বিক্ষোভ করেন।

আজিজুর রহমান শাহিন আরো জানান, শ্রমিকদের মারধরের প্রতিবাদে বৃহস্পতিবার (২১ জুন) রূপাতলী টার্মিনাল থেকে পটুয়াখালী, বরগুনা, কুয়াকাটা, আমতলী, কলাপাড়াসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। যা গতকাল শুক্রবারও অব্যাহত রয়েছে।

জানা গেছে, ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির সঙ্গে বরিশাল, পটুয়াখলী ও বরগুনা জেলা বাস মালিক সমিতির দ্বন্দের জের ধরে প্রায় চার মাস বন্ধ ছিল বরিশাল-খুলনা, বরিশাল-ভান্ডারিয়া, বরিশাল-পিরোজপুর, বরিশাল-নলছিটি, বরিশাল-ঝালকাঠি, বরিশাল-পাথরঘাটা ও বরিশাল-মঠবাড়িয়া রুটে সরাসরি বাস চলাচল। ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে ঝালকাঠি ও বরিশাল বাস মালিক সমিতি ১৩ জুন কয়েকদফা বৈঠক করে ১৪ জুন থেকে বরিশাল নগরের রূপাতলী বাস টার্মিনাল থেকে পশ্চিমের ৭ রুটে সরাসরি বাস চালানোর সিদ্ধান্ত নেন।

ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহমুদ বাচ্চু বলেন, ১৪ জুন থেকে ২০ জুনের মধ্যে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা বাস মালিক সমিতির সঙ্গে তাদের একাধিকবার বৈঠক হয়েছে। কিন্তু বরিশালসহ ওই তিন মালিক সমিতি ঝালকাঠি বাস মালিক সমিতির দাবি মানতে নারাজ। তাই তারা বরিশালের সঙ্গে পশ্চিমের ৭ রুটে সরাসরি বাস চলাচল শুক্রবারও (২২ জুন) বন্ধ রেখেছেন।

উল্লেখ্য, ঝালকাঠি বাস মালিক সমিতি বরিশাল, পটুয়াখালী, কুয়াকাটা ও বরগুনাসহ দক্ষিণের ১০ রুটে তাদের বাস চলাচল করতে দেয়ার দাবি তুলে ৩ জানুয়ারি থেকে পশ্চিমের ৭ রুটে বরিশাল থেকে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!