• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বর্তমান সিইসি আ.লীগের, প্রধানমন্ত্রীর সিইসি


কুমিল্লা প্রতিনিধি জুলাই ১৯, ২০১৭, ০৫:৩৫ পিএম
বর্তমান সিইসি আ.লীগের, প্রধানমন্ত্রীর সিইসি

ফাইল ফটো

কুমিল্লা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সিইসির ( নির্বাচন কমশিনার) অধীনে নিরপেক্ষ নির্বাচন অসম্ভব। কেননা এ সিইসি আওয়ামী লীগের, এ সিইসি প্রধানমন্ত্রীর সিইসি।

বুধবার  (১৯ জুলাই) কুমিল্লায় জ্বালাও পোড়াও মামলার হাজিরা দেয়ার পর মহানগরীর ধর্মসাগর সংলগ্ন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন-উর-রশীদ ইয়াছিনের কার্যালয়ে দুপুর ১টায় এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচনে যাবে, আওয়ামী লীগ সরকারের অধীনে নয়।

তিনি আরো বলেন, রাজনৈতিক উদ্দেশে খালেদা জিয়ার নামে সরকার অপপ্রচার চালাচ্ছে। বেগম জিয়া চিকিৎসার জন্য লন্ডন গিয়েছেন, ওইখানে থেকে যাওয়ার জন্য তিনি সেখানে যাননি। যখন দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ, তখন দেশের মানুষদের রেখে বর্তমান প্রধানমন্ত্রী বিদেশ সফর করেছেন। কিন্তু দেশের মাটি ও মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন করে বেগম জিয়া দেশে থেকে গেছেন।

বিএনপি রাষ্ট্রীয় জুলুমের শিকার হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, বর্তমান সরকারের বৈশিষ্ট্য হচ্ছে বিরোধী দলকে বিপর্যস্ত করা, হয়রানি করা। আমরা হামলা-মামলা নিয়ে ঘুরে বেড়াচ্ছি, এটাও আমাদের আন্দোলনের অংশ।

দেশে সংকট চলছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, সারদেশ পানিতে ভেসে যাওয়ার উপক্রম হয়েছে। কোথাও সরকারি ত্রাণ ঠিকভাবে পৌঁছানো হচ্ছে না। দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। ঢাকার দুই সিটি করপোরেশন চিকনগুনিয়া রোধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। মশা নিধনের লাখ লাখ টাকা আজ লোপাট হয়ে যাচ্ছে।

তিনি বলেন, আপনি ( প্রধানমন্ত্রী) পালিয়ে যাবার ভয়ে যারা মাইনাস-২ ফর্মুলা জারি করেছিল, সেই অসাংবিধানিক সরকারের সঙ্গে আঁতাত করে ক্ষমতায় এসেছেন। আপনি বলেছিলেন ক্ষমতায় আসলে মইনউদ্দিন-ফখরুদ্দিনকে বৈধতা দিয়ে দিবেন। পালিয়ে যাবার ভয় আপনাদের আছে, আমাদের নয়।

এসময় সংবাদ সম্মেলনে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!