• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বর্ধিত আবগারি শুল্ক প্রত্যাহার দাবি ১৪ দলের


বিশেষ প্রতিনিধি জুন ৪, ২০১৭, ০৯:৫৭ পিএম
বর্ধিত আবগারি শুল্ক প্রত্যাহার দাবি ১৪ দলের

ঢাকা: আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ব্যাংক হিসাবে আবগারি শুল্ক বাড়ানোর যে প্রস্তাব অর্থমন্ত্রী করেছেন তা প্রত্যাহারের দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

রোববার ( ৪ জুন) ধানমন্ডিতে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জোটের প্রধান সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম ও জাসদের (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১ জুন) প্রস্তাবিত বাজেটে ব্যাংক হিসাবে বছরের কোনো একটি সময় এক লাখ টাকার লেনদেন হলে ৮০০ টাকা আবগারি শুল্কের প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গত অর্থবছর পর্যন্ত এই কর ছিল ৫০০ টাকা।

বৈঠকের সভাপতি শেখ শহীদুল ইসলাম বলেন, জনগণের সুবিধার কথা চিন্তা করে আমরা ১৪ দল মনে করি বাজেটের কিছু বিষয় সংশোধন করা দরকার। এর মধ্যে আবগারি শুল্প ও সারচার্জ প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এ ছাড়াও জনমনে প্রতিক্রিয়া পড়ে, এমন অংশটুকুও প্রত্যাহারের আবেদন করছি।

জাসদের (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, বাজেটের কিছু বিষয় সংশোধনের প্রয়োজন আছে। আমানতের বিষয়টি, আবগারি শুল্ক বর্ধিত করা- এসব প্রত্যাহারের দাবি জানাচ্ছি আমরা।

জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, সংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!