• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বর্ষসেরা কোচ হচ্ছেন জিদান!


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২, ২০১৬, ০৭:৫১ পিএম
বর্ষসেরা কোচ হচ্ছেন জিদান!

ঢাকা : ২০১৬ সালে বর্ষসেরা কোচ কে হচ্ছেন? শুক্রবার (২ ডিসেম্তাবর) তার একটা সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। এই তালিকায় রয়েছেন জিনেদিন জিদান, ক্লাওদিও রানিয়েরি ও ফার্নন্দো সান্তোস। 

কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করা জিদান পাঁচ মাসের মধ্যে রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। চলতি মৌসুমে তার অধীনে রিয়াল দারুন খেলছে। লা লিগায় এখন পর্যন্ত জিদানের দলই রয়েছে শীর্ষে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে এক ম্যাচ হাতে রেখেই নক আউট পর্বে উঠে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তাই জিদানের দারুন সম্ভাবনা রয়েছে সেরা কোচ হওয়ার।

সম্ভাবনা আছে ইতালিয়ান কোচ রানিয়েরিরও। ২০১৪-১৫ মৌসুমে কোনভাবে অবনমন এড়ানো লেস্টার সিটিকে গত মৌসুমে প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন বানিয়েছেন তিনি। চলমান প্রিমিয়ার লিগে লেস্টার খুব একটা ভালো না করলেও চ্যাম্পিয়ন্স লিগে দারুন খেলছে।

কোন দেশের জাতীয় দলের কোচদের মধ্যে রয়েছে সান্তোস। তার অধীনে এ বছর ইউরো জিতেছে পুর্তগাল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে ভালো অবস্থানে রয়েছে সান্তোসের দল। প্রথম ম্যাচ হারলেও টানা তিন জয়ে নয় পয়েন্ট নিয়ে গ্রপ ‘বি’তে দ্বিতীয় স্থানে রয়েছে পুর্তগাল।

২০১৭ সালের ৯ জানুয়ারী জুরিখে ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা কোচের নাম ঘোষণা করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!