• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘বলাটাই বাহুল্য, কলকাতায় সবার মুখে শাকিব আর শাকিব’


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৭, ২০১৮, ০২:৩৫ পিএম
‘বলাটাই বাহুল্য, কলকাতায় সবার মুখে শাকিব আর শাকিব’

রনবীর-শাকিব খান

ঢাকা: ‘মাত্র দুটো সিনেমায় কাজ করে শাকিব খান কলকাতায় (পশ্চিমবঙ্গ) যেভাবে পরিচিতি পেয়েছেন জাস্ট ভাবা যায় না! এদেশের তারকাদের মধ্যে কলকাতায় শাকিব খানের নামটা ভীষণ জনপ্রিয়। বলাটাই বাহুল্য, সবার মুখে শুধু শাকিব আর শাকিব। কথা না থামিয়ে রণবীর আরো বলতে থাকেন, এদেশের জয়া আহসানও কিন্তু আমাদের ওখানে সুপরিচিত অভিনেত্রী। কারণ তিনি অনেকগুলো ছবিতে কাজ করেছেন।

বাংলাদেশের চলচ্চিত্র তারকাদের কলকাতায় গ্রহণযোগ্যতা কেমন?’-এমন প্রশ্ন ছুড়ে দেয়া হয়েছিলো কলকাতার নবাগত নায়ক রণবীরকে। এমন প্রশ্নের প্রেক্ষিতে উত্তর দিয়েছিলেন ঢাকাই সিনেমায় পা রাখা রণবীর। ‘বিজলী’ ছবির মাধ্যমে এরইমধ্যে আলোচনায় তিনি। ১৩ এপ্রিল ছবিটির মুক্তি উপলক্ষে শুক্রবার (৬ এপ্রিল) রাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনেমার কলাকুশলীদের সাথে উপস্থিত ছিলেন তিনি।

ঢাকাই ছবিগুলো কলকাতায় কেমন চলে?-প্রশ্নে রণবীর বলেন, ঢাকাই ছবিগুলো কলাকাতায় কম দেখা যায়। তবে, ইউটিউবে প্রকাশ হওয়া এখানকার নাটকগুলো কলকাতায় ইয়ুথদের চাহিদা রয়েছে। কারণ, চাইলেই ইউটিউব ঘেঁটে নাটক দেখতে পারে পশ্চিমবঙ্গের মানুষ।

আর ছবির মধ্যে এদেশের লোকাল প্রোডাকশনে নির্মিত ‘আয়নাবাজি’ ছবিটা দেখতে কলকাতায় অনেক দর্শক মুখিয়ে ছিলেন। কিন্তু দু-দেশের ছবি আদান প্রদানের রাস্তাটা সুগম নয় বলে ওপারে মানুষ এদেশের ছবি দেখতে পায়না।

রণবীর চান, দু’দেশের মধ্যে ছবির আদানপ্রদান আরো বাড়ুক। যৌথ প্রযোজনায় আরো বেশি ছবি মুক্তি পাক। নিয়মনীতির বেড়া দিয়ে যেন দুই বাংলার মানুষদের সংস্কৃতির আদানপ্রদান বন্ধ করা না হয়।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!